হোসেন আহমদ

31-16ব্রিটেনে সফল ক্যাটারিং ব্যবসায়ী ও সমাজসেবী আলহাজ হোসেন আহমদ দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের রায়খাইল গ্রামে ১৯৫৬ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। পিতা হাজি আছাব আলী ও মাতা সূর্যবান বিবি।
আত্মপ্রচারবিমুখ এবং সহজসরল সাদামাটা জীবনযাপনের অধিকারী হোসেন আহমদ ১৯৭৮ খ্রিস্টাব্দে ব্রিটেনে গমন করেন। তিনি ব্রিটেনে ব্যবসার পাশাপাশি জনকল্যাণমূলক নানা কর্মকাণ্ডেও নিজেকে সম্পৃক্ত করেছেন। তাঁর মাতৃভূমির
প্রতি অগাধ ভালোবাসা লক্ষ করা যায়। সুযোগ পেলেই তিনি চলে আসেন। মাতৃভূমিতে কাজ করতে চান সমাজের কল্যাণে। তাঁর গ্রামের বাড়িতে নিজস্ব ভূমিতে প্রতিষ্ঠা করেছেন রায়খাইল প্রাথমিক বিদ্যালয়। পিতার নামে হাজি আছাব আলী বৃত্তি,  যা মেধাবী ছাত্রছাত্রীদেরকে প্রতিভা বিকাশে সাহায্য করে। জালালপুর কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য একটি গাড়ি কিনে দিয়েছেন। এছাড়া বড়বাঘা সেতু নির্মাণ কাজে বিরাট অঙ্কের অর্থ সাহায্যসহ মসজিদ মাদ্রাসায় দান করে যাচ্ছেন। তিনি জালালপুর ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান। উপদেষ্টা দক্ষিণ সুরমা ওয়েলফেয়ার এসোসিয়েশন এবং স্বাস্থ্য শিক্ষা প্রশিক্ষণ কর্মসূচিতে নিয়োজিত বেসরকারি সংস্থা ‘হেলিক্স’ এর অন্যতম উপদেষ্টা।
তিনি সিলেট নগরীর জিন্দাবাজারস্থ সিলেট মিলেনিয়াম এর ম্যানেজিং ডিরেক্টর। ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন এই মার্কেটটি ২০০২ খ্রিস্টাব্দে উদ্বোধন করা হয়। তাঁর সহধর্মিণী ফাতেমা খানম।

Developed by: