শোয়েন্সটাইগার জার্মানির নতুন অধিনায়ক

a3a80b93f6bb0ae7d901d1fbc825d324বাস্তিয়ান শোয়েন্সটাইগারকে দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছেন জার্মানির কোচ জোয়াকিম লো। সদ্য আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়া ফিলিপ লামের স্থলাভিষিক্ত হলেন তিনি।

ব্রাজিল বিশ্বকাপে জার্মানিকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেয়ার পর ফিলিপ লাম আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন। লো মনে করেন, লামের বায়ার্ন সতীর্থ শোয়েন্সটাইগারই হলেন জার্মানিকে নেতৃত্ব দেয়ার জন্য আদর্শ ব্যক্তি।
এক প্রেস কনফারেন্সে লো বলেন, “বাস্তিয়ান একজন আদর্শ নেতা। মাঠে এবং মাঠের বাইরে এর আগেও সে জাতীয় দলের দায়িত্ব যথাযথভাবে পালন করেছে।”

শোয়াইনির ওপর তার আস্থা আছে জানিয়ে জোয়াকিম লো বলেন, “ তার প্রতি আমার বিশ্বাস ও আস্থা রয়েছে। দলের টেকনিক্যাল স্টাফদেরও তার ওপর পূর্ণ বিশ্বাস রয়েছে। সে দল ও বয়স নির্বিশেষে দলের সকল খেলোয়াড়কে একতাবদ্ধ করেছে। সে-ই দলের জন্য যোগ্য নেতা।

২০০৪ সালে জার্মানির হয়ে অভিষিক্ত হওয়া ৩০ বছর বয়সী শোয়েন্সটাইগার কাইজারদের হয়ে একশ’ ম্যাচেরও বেশি খেলেন।

আগামী বুধবার আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচে জার্মানি ও আর্জেন্টিনা মুখোমুখি হবে। তবে সেই ম্যাচে ইনজুরির জন্য খেলতে পারবেন না জার্মানির এই নতুন অধিনায়ক। খেলায় দলকে নেতৃত্ব দিবেন জার্মানির বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার।

Developed by: