মো. খালেদ মিয়ার ৫০তম জন্মজয়ন্তি উপলে সংবর্ধনা কবি-সাহিত্যিকরা জাতিকে আলোর পথ দেখান …………….মুহাম্মদ আসাদুল হক

11011598_386198871567103_1900557629041005144_nবিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক বলেছেন, কবি-সাহিত্যিকরা মানবতাবাদী সমাজ গঠনের জন্য নিরন্তর কাজ করে যান। তাদের সাহিত্য সাধনার ফলেই সুস্থ ও সুন্দর সমাজ গড়ে ওঠে। তারা জাতিকে আলোর পথ দেখান। জাতির বিবেক হিসেবে তারা সব সময়ই প্রশংসিত। তিনি বলেন , মো. খালে মিয়ার লেখার মৌলিকত্ব ও গভীরতা তাকে সাহিত্যাঙ্গনে আলাদা মর্যাদার অভিসিক্ত করেছে। তার গবেষণাধর্মী সাহিত্যকর্ম নিঃসন্দেহে সাহিত্যভান্ডারকে আলো সমৃদ্ধ করবে।
তিনি গত ১৩মে বুধবার বিশ্বনাথ উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক মাকুন্দা সম্পাদক গীতিকার মো. খালেদ মিয়ার ৫০তম জন্মজয়ন্তি উপল্েয আয়োজিত সংবর্ধনা ও আলোর ঝলক’ সংকলন প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্টানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ ডিগ্রি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তাপসী চক্রবর্তী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক, সুনামগঞ্জ প্রেসকাবের সহসভাপতি বিজন সেন রায়। সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ছয়ফুল হক, সুনামগঞ্জ জেলার জামাল গঞ্জ এমরুল কয়েস লোকউৎসবের প্রতিষ্ঠাতা সভাপতি গীতিকার এমরুল কয়েস, বাংলাদেশ পোয়েটস কাবের মহাপরিচালক তাজুল ইসলাম বাঙালি, বাগিচা বাজার প্রগতি পাঠাগার সম্পাদক কবি আবদুল মুমিন মামুন, মাসিক বাসিয়া সম্পাদক ও প্রকাশক গীতিকার মোহাম্মদ নওয়াব আলী, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খালেদ উদ-দীন, জাতীয় কবিতা পরিষদ বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি আবদুল হান্নান ইউজেটিক্স, গীতিকার কামরুন নাহার চৌধুরী শেফালী, কবি রাশিদা বেগম।
মো. খালেদ মিয়ার ৫০তম জন্ম জয়ন্তি উদযাপন পরিষদের আহবায়ক সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক মো. ফজলুল হক দোলনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আনহার আলী। এ অনুষ্ঠানে আবদুল মুমিন মামুনকে মাকুন্দা পদক’ প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন তরুণ ছাত্রনেতা ও সাহিত্যানুরাগী সিতার মিয়া, সৃজনশীল পত্রিকা মাসিক ‘মুকুল’ সম্পাদক লুৎফুর রহমান, পাকি বিশ্বনাথ বার্তা সম্পাদক মোসাদিক হোসেন সাজুল, তরুণ সাহিত্যকর্মী কয়েছ আহমদ জেমি প্রমুখ।
অনুষ্ঠনে সঙ্গীত পরিবেশন করেন শাহ জহুর আলী, মনির উদ্দিন নূরী, শাহ সিদ্দিকুর রহমান, আজির উদ্দিন প্রমুখ এবং গীতিকার ও শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন আলতাব আলী, শাহ খোয়াজ মিয়া, আমিনুল রহমান মামুন, প্রমুখ। সাহিত্য কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাংশু গুণ বিভু, কাওছার আলী, নবীন সোহেল, নিরঞ্জন মনি বিশ্বাস, মোহাম্মদ নুরুল ইসলাম, আহমদ শরীফ, শফিক আহমদ পিয়ার, আনছার আলী, ইকবাল আহমদ, রাজা মিয়া, শানুর হোসেন, বিজন চন্দ্র দাস বিজয়, লায়েছ মিয়া, আহমেদ জুয়েল, সৌমিত্র ধর, এ.এইচ এমরান প্রমুখ।
এছাড়া বিভিন্ন সংগঠনের নেতৃবন্দ সংবাদকর্মীসহ বিভিন্ন স্তরের নবীন- প্রবীণ সাহিত্যানুরাগীরা সভায় উপস্থিত ছিলেন।

Developed by: