শাবি ক্যাম্পাসে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন

sb

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। ১৩ আগস্ট, সকালে মুর‌্যাল উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু একজন রাজনৈতিক কর্মী থেকে নেতায় পরিণত হন এবং পরে বাঙালী জাতির প্রতি তাঁর অসামান্য অবদানের কারণেই তিন রাষ্ট্রনায়কে পরিণত হন, যা খুব কম নেতার ভাগ্যেই জুটে থাকে। দূরদর্শী নেতৃত্ব ও প্রজ্ঞার কারণেই বঙ্গবন্ধু সাধারণ মানুষের কাছে পোঁছতে পেরেছিলেন। ছয় দফা উপস্থাপনের মধ্যো দিয়ে তাঁর রাজনৈতিক দূরদর্শিতার প্রকাশিত হয়। এর ফলেই তিনি অবিসংবাদিত নেতায় পরিণত হন।

অনুষ্ঠানে শুরুতেই এ বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সদস্যরা মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানকে ফুল দিয়ে বরণ করে এবং গার্ড অব অনার প্রদান করে।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভ‚ইয়া বলেন, শাবিপ্রবি ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবি দীর্ঘদিনের। আজ দীর্ঘ দিনের এ দাবি ও লালিত স্বপ্নের বাস্তবায়ন হলো। এজন্য বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত। ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির মর্যাদা ও পবিত্রতার রক্ষার ব্যাপারে সচেষ্ট থাকতে সকলের প্রতি তিনি আহবান জানান।

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস এবং প্রতিকৃত স্থাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

Developed by: