খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তির পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

IMG_2019

দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের বিশিষ্ট শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী জনাব মোঃ আশিক মিয়া সাহেবের বাবার নামে প্রতিষ্ঠিত আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল কর্তৃক পরিচালিত “খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০১৭” এর পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান গত ০১ মে বিদ্যালয়ের হল রোমে অনুষ্ঠিত হয়।
উক্ত বিদ্যালয়ের সভাপতি জনাব মোঃ বশির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক রেজিস্টার জনাব মো. আব্দুল লতিফ সাহেব। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ০৬ নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব পীর ফয়জুল হক ইকবাল সাহেব। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মো. সুনাওর আলী, রাজীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জনাব মো. আব্দুস ছালাম, মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ আব্দুস ছালাম, বিশিষ্ঠ শিক্ষানুরাগী জনাব ফালাকুজ্জামান চৌ. জগলু, মো. শিফতা মিয়া, মো. জামাল খাঁন, মো. মাশুক মিয়া, মো. সাইস্তা মিয়া, মো. ইসরাইল খাঁন, মো. আব্দুল হাফিজ , ব্যাংকার মো. মুস্তাক খাঁন, মো. মুর্সারফ খাঁন, মো. ফারুক আহমদ, এম এ হক, মো. মানিক মিয়া। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও অনুষ্ঠান পরিচালনা করেন উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ আল-মুবিন। আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল এর প্রতিষ্টাতা পরিচালক ও “খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০১৭” এর উদ্যোক্তা আসিক মিয়ার লিখিত বক্তব্য পাঠ করেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছদরুল আমিন ফাগুন। জনাব আসিক মিয়া তাঁর লিখিত বক্তব্য বলেন ‘‘ ছাত্র/ছাত্রীদেরকে শুধু পরিক্ষা পাশের জন্য তৈরী না করে ছাত্র/ ছাত্রীদেরকে জ্ঞানমুখী শিক্ষাদানের জন্য সকল বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের প্রতি আহবান জানান এবং সবার
আন্তরিক সহযােগিতাতার জন্য কৃতজ্ঞতা ধন্যবাদ জানান’’।
প্রধান অতিথি জনাব মো. আব্দুল লতিফ সাহেব “খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০১৭” এর উদ্যোগ এর প্রশংসা করে বলেন, মেধা যাচাই ও ছাত্র/ছাত্রীদেরকে সময় উপযোগি করে গড়ে তুলতে এরকম বৃত্তি পরিক্ষার প্রয়োজনিয়তা অপরিসিম। এই শিশুরাই একদিন শিক্ষিত জাতি গঠন ও উন্নত দেশ গঠনে বলিষ্ট ভুমিকা রাখবে।
“খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষাতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেছিল। তন্মধ্যে ০৩টি গ্রেডে ০৪ জন করে মোট ১২ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।
প্রসঙ্গত উল্লেখ্য যে, এ অনুষ্ঠানে উপস্থিত যুক্তরাজ্য প্রবাসী জনাব আলহাজ্ব মো. সুনাওর আলী সাহেব বিদ্যালয়ের উত্তর পার্শ্বের নিচু রাস্তায় মাটি ভরাট ও রাস্তায় প্রশস্ত করনসহ প্রয়োজনীয় সংস্কার কাজের সহযোগিতার আশ্বাস দেন । চেয়ারম্যান জনাব পীর ফয়জুল হক ইকবাল সাহেবও তাঁর বক্তব্য রাস্তার উন্নয়নে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।
বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদানে সহযোগিতা করেন যুক্তরাজ্য প্রবাসী কবি ও সাহিত্যিক এম মোসাইদ খান ।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে প্রথম গ্রেডে বৃত্তিপ্রাপ্ত আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল এর ৫ম শ্রেণির ছাত্র সৈয়দ রাহিম আহমদ ইমন।
সভার শেষে প্রতিষ্ঠাতা মহোদয়ের মাতা মরহুমা খয়রুন নেছা-এর মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

IMG_2020IMG_2021

Developed by: