প্যারিসে ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সম্মানার্থে অনুষ্টিত হয়ে গেলো ইফতার ও দোয়া মাহফিল। ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের আয়োজনে সোমবার (২০ মে ) ক্যাথসীমার সোনার বাংলা রেষ্টুরেন্টে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বর্ণ্যাঢ্য এ ইফতার ও দোয়া মাহফিলে ফ্রান্সের বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দের সরব উপস্থিতি ছিল লক্ষণীয়।
প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবুর সরস উপস্থাপনায় ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি এমএ কাশেম।
ফ্রান্স আওয়ামীলীগের উপদেষ্ঠা সুনাম উদ্দিন খালিক , সালেহ আহমদ চৌধুরী , সহ সভাপতি ফয়সাল ইকবাল হাসমি, যুগ্ম সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েস , ইপিবি এর কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল ইসলাম , ফ্রান্স আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আরমান চৌধুরী,সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু,আলী আহমদ জুবের,সিলেট শাহজালাল স্পটিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন,
কুলাউড়া সমিতির সাবেক সভাপতি সিরাজ উদ্দিন,এমএ মিহির,জাতীয় পার্টি ফ্রান্সের সভাপতি কে এম আলমগীর, সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল,সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদ ,বাংলা অটো স্কুল ফ্রান্স এর পরিচালক হোসেন মোহাম্মদ প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বলেন, একমাত্র সাংবাদিকরাই পারেন সমাজের সকল বিবেধ দূর করে একটি সুন্দর সমাজ গঠন করতে। প্যারিস বাংলা প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, এ সংগঠন দীর্ঘদিন থেকে প্যারিসে একটি শক্তিশালী বাংলাদেশি কমিউনিটি গঠনে ইতিবাচক ভূমিকা রেখে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে অন্যান্য দেশের মত ফ্রান্সেও আমাদের আগামী প্রজন্ম এদেশের মূলধারার সাথে সম্প্রক্ত হয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

পরে মুসলিম উম্মার সুখ সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। ইফতার পরবর্তী আলোচনায় রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও ব্যবসায়িক সম্ভাবনা ও অন্যান্য বিষয়াদি নিয়ে বিভিন্ন প্রশ্ন শুনেন এবং এ সকল বিষয়াদি নিয়ে ব্যাপক আলোচনা করেন।
ইফতার ও দোয়া মাহফিলে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহির, সহ সভাপতি ফেরদৌস করিম আখঞ্জী,আজিজুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন,সহ সাধারণ সম্পাদক কবি আব্দুল আজিজ সেলিম, সহ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন,ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান,দপ্তর সম্পাদক আবুল কালাম মামুন,প্রচার সম্পাদক রেজাউল করিম,ধর্ম সম্পাদক মোস্তফা উদ্দিন, সদস্য হাসান আহমদ, লোকমান আহমদ আপন, রুহুল আমিন ,সালাহ উদ্দিন খোকন প্রমুখ।

Developed by: