প্রবাসীদের নিয়ে বাসিয়ার প্রাণবন্ত আড্ডা প্রবল দেশপ্রেমের জন্য প্রবাসীরা দেশের মাটি মানুষ, সাহিত্য সংস্কৃতি নিয়ে চিন্তা করেন

প্রবল দেশপ্রেমের জন্য প্রবাসীরা দেশের মাটি মানুষ, সাহিত্য সংস্কৃতি নিয়ে চিন্তা করেন। তাদের মধ্যে দেশপ্রেম আছে বলেই সীমাহীন ব্যস্ততার মাঝেও তারা জন্মভূমি নিয়ে ভাবতে পারেন। দেশের উন্নয়নে অভূত পূর্ব অবদান রাখতে পারেন। তাদের এই অবদান অস্বীরকার করা যাবে না। কারণ আমাদের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ পর্যন্ত প্রবাসীরা দেশের জন্য প্রাণখুলে কাজ করেন বলেই দেশের উন্নয়নের অগ্রযাত্রা বৃদ্ধি পাচ্ছে। তাই প্রবাসীরা যাতে দেশে আসলে সাচ্ছন্দে চলতে পারেন, তাদের মত প্রকাশের স্বাধীনতা থাকে এ ব্যাপারে আমাদের হাতকে প্রসারীত করতে হবে।
আজ ২১ আগস্ট বুধবার বিকালে বাসিয়া প্রকাশনী কার্যালয়ে মাসিক বাসিয়া ও বাসিয়া টোয়ান্টিফোর ডট কমের উদ্যোগে আয়োজিত প্রবাসীদের নিয়ে সাহিত্য আড্ডা আড্ডাবাজরা একথাগুলো বলেন।
আড্ডার শুরুতে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত, ১৫ আগস্টের শহীদদের প্রতি এবং মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে একমিনিট নিরবতা পালন করা হয়।
মাসিক বাসিয়া ও বাসিয়া টোয়ান্টিফোর ডট কমের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নওয়াব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আড্ডায় অংশগ্রহণ করেন যুক্তরাজ্যের তিন লেখক ও একজন জনপ্রতিনিধি। তারা হলেন কবি ও লিটল ম্যাগ সম্পাদক ওয়ালি মাহমুদ, নওরোচের তিনবারের নির্বাচিত কাউন্সিলর ফলিক চৌধুরী ছালিক, কবি ও মুক্তিযুদ্ধ গবেষক আনোয়ার শাহজাহান, কবি ও সংগঠক এম মোসাইদ খান।
আড্ডায় অংশ নেন কবি ও সাংবাদিক সাইদুর রহমান সাঈদ, কবি লায়েক আহমেদ নোমান, কবি আবিদ ফায়সাল, কবি ও লিটল ম্যাগ সম্পাদক খালেদ উদ-দীন, শেখ মো. কাওছার আহমদ, মুকিত খান, মাহবুবুর রহমান, মারুফ আহমদ ও সাইফুর রহমান ইমরান প্রমুখ।
আড্ডা শেষে সকলকে বাসিয়া প্রকাশনীর বই উপহার প্রদান করা হয়।

Developed by: