মিলাদ মাহফিলের মাধ্যমে বাসিয়া প্রকাশনী নতুন ঠিকানায়

প্রকাশনা শিল্পে সিলেটে প্রতিনিধিত্বশীল সৃজনশীল প্রকাশনী সংস্থা বাসিয়া প্রকাশনী ২০০৫ সাল থেকে সৃজনশীল কাজ করে আসছে। দেশের সর্ব বৃহত্তম বইমেলা বাংলা একাডেমির একুশে গ্রন্থমেলাসহ বহিঃর্বিশ্ব অর্থাৎ লন্ডনের বইমেলায় বাসিয়া প্রকাশনী রীতিমত অংশগ্রহণ করে ব্যাপক সুনাম কুড়িয়েছে। একুশে পদকপ্রাপ্ত লেখকসহ জাতীয় পর্যায়ের অনেক লেখকের বই ইতিপূর্বে প্রকাশ করেছে এ প্রকাশনী। তাই লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের চাহিদা অনুসারে ব্যাপক পরিসরে বাসিয়া প্রকাশনী যাত্রা শুরু করে গতকাল ৪ অক্টোবর শুক্রবার বাদ মাগরিক মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে স্টেশন রোডস্থ সামসুদ্দীন হাউসে।
হাজী মো. তোয়াব আলীর সভাপতিত্বে এবং বাসিয়া প্রকাশনীর স্বত্বাধিকারী মাসিক বাসিয়া ও বাসিয়া টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের অনুমোদিত গীতিকার মোহাম্মদ নওয়াব আলীর সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব আলোচনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার সিলেট সিলেট কেন্দ্রের উপআঞ্চলিক পরিচালক আব্দুল­াহ মোহাম্মদ তারিক, সিলেট জেলা পরিষদের সদস্য রোটারিয়ান মতিউর রহমান, প্রবাসী সমাজসেবী মখলিছ মিয়া, পূর্ব স্টেশন রোডস্থ ব্যবসায়ী সমিতির সহসভাপতি সমাজসেবী মো. ছোয়াব আলী, কবি ও সাংবাদিক সাইদুর রহমান সাঈদ।
আলোচনায় অংশ নেন কবি কামরান ইবনে দিলওয়ার, গবেষক জাকির শাহ, ব্যবসায়ী আব্দুল আজিজ মিয়া, ব্যবসায়ী জিতু মিয়া, ব্যবসায়ী মকবুল মিয়া, রংধনু এ্যাগ এন্ড বেভারিজ সিলেটের একাউন্টেস মো. শরিফুল ইসলাম।
অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা রজব আলী, কবি আবু জাফর মো. তারেক, কবির আহমদ, জুবেল আহমদ, মারুফ আহমদ, আকরাম হোসেন, তারেক আহমদ, সুমন দাস বিজয়, নাবিদ হাসান ও নাফিজ ইকবাল প্রমুখ।
মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন প্রখ্যাত আলীম ও ইসলামী গবেষক মাওলানা মর্তুজ আলী আমানতপুরী।

Please follow and like us:
error

Developed by: