ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই দায়ী করলেন মাহমুদউল্লাহ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবারের মতো টি-২০ সিরিজ জিতে ইতিহাস লিখেছে বাংলাদেশ। স্বপ্ন দেখছিল হোয়াইটওয়াশের। সে স্বপ্ন নিয়েই গতকাল শনিবার টাইগাররা পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটি খেলতে নামেন মাহমুদুল্লাহর নেতৃত্বে। কিন্তু স্বপ্ন পূরণ হয়নি। হোয়াইটওয়াশের স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছে ড্যান ক্রিশ্চিয়ানের আগ্রাসী ১৫ বলে ৩৯ রানের ইনিংসে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ১ ওভারে ক্রিশ্চিয়ান ৫ ছক্কায় ৩০ রান তুললে ৩ উইকেটে ম্যাচ জিতে সিরিজের ব্যবধান ৩-১ করে ম্যাথু ওয়েডের অস্ট্রেলিয়া।

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পরে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে ১০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। স্কোরবোর্ডে মাত্র ১০৪ রান জমার পরও লড়াই করে হেরেছে বাংলাদেশ। কিন্তু রান কম থাকায় শেষ পর্যন্ত ভাগ্য টাইগারদের পক্ষে ছিল না। ইনিংসের ৬ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। বাংলাদেশ হারে ৩ উইকেটে।
ম্যাচ শেষে পরাজয়ের কারণ হিসেবে ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই দায়ী করলেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, আমরা মুস্তাফিজের দুইটি ওভার রেখে দিয়েছিলাম শেষের জন্য। কারণ আমাদের স্কোরবোর্ডে যথেষ্ট রান ছিল না। কিন্তু ব্যাটসম্যানরা মূলত পারফর্ম করেনি। আজকে এই সিরিজের সবচেয়ে কঠিন উইকেট ছিল। আমরা এখান থেকে তেমন কিছু নিতে পারিনি। ব্যাটিংয়ের সময় যে সুযোগ পেয়েছি, সেটার সুবিধা নিতে পারিনি।

তিনি আরও বলেন, আমরা মনে হয় উইকেট ভালোমতো বুঝতে পারিনি। এই উইকেটে ১২০ রান হলে ভালো হতো। আমরা ১০-১৫ রান কম করেছি। এর মধ্যেও বোলাররা ভালো করেছে। এই রান নিয়েও খেলাটা আমরা ১৯তম ওভারে এনেছি। তবে ব্যাটসম্যানদের আরো সতর্ক ও বুদ্ধিদীপ্ত ব্যাটিং করতে হবে।

Developed by: