সিলেটের বাসিয়া প্রকাশনীতে লেখক আড্ডা ও লেখক সম্মাননা প্রদান অনুষ্ঠান

বাংলা সাহিত্যের দুইজন বরেণ্য লেখক বীরমুক্তিযোদ্ধা ও গবেষক সীতাব আলী এবং কবি ও গবেষক এ কে শেরামকে নিয়ে সিলেটের বাসিয়া প্রকাশনীতে এক লেখক আড্ডা এবং তাদেরকে সম্মাননার চেক প্রদান করা হয়। গত ২০ নভেম্বর রবিবার বিকেলে নগরীর স্টেশন রোডস্থ প্রকাশনীর কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ প্রাণবন্ত অনুষ্ঠান।
বাসিয়া প্রকাশনীর স্বত্বাধিকারী, মাসিক বাসিয়া পত্রিকার সম্পাদক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের গীতিকার মোহাম্মদ নওয়াব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আড্ডা ও লেখক সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক উত্তরপূব পত্রিকার নির্বাহী সম্পাদক তাপস দাস পুরকায়স্থ, এম সি কলেজের সাবেক অধ্যাপক মো. হারুনুর রশীদ, কবি ও সাংবাদিক সাইদুর রহমান সাঈদ, ছড়াকার গোপেশ চন্দ্র সূত্রধর, গীতিকার শাহ আব্দুল ওদুদ।
আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধা ও কণ্ঠশিল্পী মো. ইসরাইল মিয়া, অধ্যক্ষ মো. মোস্তফা মিয়া, কবি আবু জাফর মো. তারেক, সাংবাদিক এমরান উদ্দিন রিয়াজ, মুহাম্মদ সাদিকুল আলম, গল্পকার কানিজ আমেনা, উদ্দিয়মান কবি তানিয়া আক্তার পিংকি, চাকরিজীবী রুবেল আহমদ, ব্যবসায়ী জিয়াউর রহমান রাজন ও আহমদ আলী।
লেখক আড্ডায় বক্তারা বলেছেন, লেখক গবেষক ও সাহিত্যিকরা দেশ ও জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতীয় মানস গঠনে কবি সাহিত্যিকদের অবদান অনস্বীকার্য। তারা বলেন আমাদের জাতীয় স্বার্থে লেখক গবেষক ও সাহিত্যিকদের যথাযথ মূল্যায়ন করতে হবে।

Developed by: