যুক্তরাজ্যে কাউন্সিলর নির্বাচিত হলেন বিশ্বনাথের শিরিন আক্তার ও মো. শহিদ

গত ৪মে যুক্তরাজ্যের চেস্টার সিটি নির্বাচনে আপটন এলাকা থেকে তিনি লেবার পার্টি থেকে নির্বাচনে অংশগ্রহণ করে বিজয় লাভ করেছেন এবং চেস্টার সিটির আপটন এলাকা থেকে প্রথম বাংলাদেশী কাউন্সিলর।

বাংলাদেশী বংশোদ্ভুত শিরিন আক্তার সিলেটের বিশ্বনাথ উপজেলার উত্তর ধর্মদা গ্রামের শাহ হুশিয়ার উল্ল্যা ও পারভীন আক্তার দম্পতির দ্বিতীয় মেয়ে। জন্ম যুক্তরাজ্যে হলেও ছোটবেলায় তিনি বিশ্বনাথের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর লেখাপড়া করেন। পরবর্তীতে বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে পাড়ি জমান এবং সেখানে মাস্টার্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি সমাজিক বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। শিরিন আক্তার নির্বাচিত হওয়ায় বাঙালি কমিউনিটির পাশাপাশি নিজ জন্মভূমি বিশ্বানথে স্বজনদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস দেখা দিয়েছে। তিনি বিজয়ী হয়ে প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

এদিকে, ২য় বারের মত যুক্তরাজ্যের কিগলী টাউনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আব্দুল মো. শহিদ। তিনি বৃটেনের কিগলী’র স্থায়ী বাসিন্দা ও বিশ্বনাথের দশঘর ইউনিয়নের দশঘর নোয়াগাঁও গ্রামের মৃত হাজী আব্দুর রাজ্জাকের পুত্র। গত ৪ মে অনুষ্ঠিত নির্বাচনে জালাল উদ্দিন শেখকে হারিয়ে ২য় বারের মত কাউন্সিলর নির্বাচিত হন আব্দুল মো. শহিদ।

তাঁর বিজয়ে এলাকায় আত্মীয়-স্বজনসহ আনন্দিত হয়ে মিষ্টি বিতরন করেছেন। বৃটেনের মাটিতে জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে নিজ উপজেলা বিশ্বনাথবাসিকে আরো এগিয়ে নিয়েছেন আব্দুল মো. শহিদ। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী রাসনা বেগম আসমা, ৩ ছেলে ও ৩ মেয়ে নিয়ে যুক্তরাজ্যে বসবাস করছেন। তাঁরা ৩ ভাই ২ বোনের মধ্যে তিনি ৪র্থ।

Developed by: