বিভাগ: দক্ষিণ সুরমা

লালাবাজার ইউনিয়ন উন্নয়ন টাস্ট ইউকে’র বার্ষিক সভা অনুষ্ঠিত

1

গত ৫ই নম্ভেম্বর ২০১৮ সোমবার লালাবাজার ইউনিয়ন উন্নয়ন টাস্ট ইউকে এর প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত হয় ইস্ট লন্ডনের একটি স্থানীয় হলে । সংগঠনের সভাপতি আব্দুল মুক্তার সাইস্তার সভাপতিত্বে অনুষ্টানের শুরুতে কোরান তেলাওত করেন ফয়ছল আলী আহমেদ ।সংগঠনের কোষাধ্যক্ষ রফিক উদ্দিন এর পিতা সদ্য প্রয়াত আলহাজ্ব রইছ মিয়া সাহেবের আত্নার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাবিবুর রহমান ।
ট্রাস্টে বার্ষিক প্রতিবেদন পেশ ও অনুষ্টান পরিচালনার পাশাপশি বিভিন্ন প্রশ্নের উত্তর দেন
সংগঠনের সাধারণ সম্পাদক মকসুদ রহমান এবং ট্রাস্টের বার্ষিক হিসাব পেশ করেন কোষাধ্যক্ষ রফিক উদ্দিন ।
উক্ত অনুষ্ঠানে লন্ডন এবং লন্ডনের বাইরে থেকে আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে
স্বাগত বক্তব্যে রাখেন ট্রাস্টের সভাপতি আব্দুল মুক্তার সাইস্তা এবং ট্রাস্ট পরিচলনা ও ট্রাস্টের আগামী কর্ম পরিকল্পনা বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্যে রাখেন আব্দুল হক আবু, আব্দুল আহাদ,  ফখর উদ্দিন ফারুক, আরশ আলী, সাইস্তা মিয়া, মিয়া মোহাম্মদ চন্দন, ও মোহাম্মদ সামসুল হুদা

টাওয়ার হেমলেট এর সাবেক স্পীকার খালেছ উদ্দিন তিনি তার বক্তব্যে বলেন
আমি খুবই আনন্দিত ও অবিভুত এত দ্রুত সময়ে বিপুল সংখ্যক ট্রাস্টি সদস্য হয়েছেন এবং সে জন্য তিনি সংগঠনের সকল কর্তকর্তা সাধুবাদ জনান ।

তাকবীর হোসেন দুলাল বলেন গত অভিষেক ও ঈদ পুর্নমিলনী অনুষ্টানে আসা তার মেয়ে অন্যান্য ছেলে মেয়ে সাথে পরিচিত হয়ে এবং এলার সবাইকে এক সাথে দেখ খুবই আনন্দিত হয়েছে তাকবীর হোসেন দুলালের কথার সূত্র ধরে ফয়ছল আলী আহমেদ বলেন এদেশে বেড়ে উঠা আমাদের প্রজন্মকে
ট্রাস্টের সাথে যুক্ত করতে পারলে এলার সবার সাথে তাদের সুসম্পর্ক গড়ে উঠবে এবং ট্রাস্টও আরও গতিশীল হবে ।

বিলেতে বেড়ে উঠা প্রজন্মের সাদেক আহমেদ বলেন লালাবাজার ইউনিয়ন উন্নয়ন টাস্ট ইউকে এর সাথ যুক্ত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ট্রাস্টের সাথে যুক্ত হওয়ায় আমাদের এলার সবার সাথে পরিচিত হতে পেরেছি । উক্ত অনুষ্ঠানে ট্রাস্টে গঠনতন্ত্র বাংলা ও ইংরেজী চুড়ান্ত অনুমোদন করা হয় ।
এছাড়াও আরও বক্তব্যে রাখেন লাল মিয়া, নাছির উদ্দিন,  রফিক উদ্দিন, বদরুল হক শাহীন, শহিদুল ইসলাম, মিরাজ নানু, আব্দুল কাইয়ুম সুনেল, মামুন রহমান, এম মোসাইদ খান, দারা হোসেন পলাশ, মুহিবুর রহমান, উম্মর আলী রিপন, সুভাস কান্তি নাথ, আব্দুল কালাম, জসিম উদ্দিন জুনায়েল, একমান আলী প্রমুখ ।

উল্লেখ্য লালাবাজার ইউনিয়নে ফ্রী চক্ষু শিবির পরিচালনার সিদ্বান্ত গৃহিত হয় এবং এর জন্য
জন্য প্রায় ৭লাখ টাকার আর্থিক প্রতিশ্রুতি প্রদান করেন উপস্থিত সদস্যরা ।
নৈশভোজ শেষে অনুষ্টানের সামাপ্তি ঘোষণা করা হয় ।

2

Please follow and like us:
error

খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক মেধাবৃত্তি-২০১৮ এর বৃত্তিপ্রদান অনুষ্ঠান সম্পন্ন

1

গত ৩রা নভেম্বর শনিবার দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের অন্তর্গত লালার গাও গ্রামেআব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল কর্তৃক পরিচালিত “খয়রুন নেছা স্মৃতি দ্বিতীয় বৃত্তি পরীক্ষা-২০১৮ এর বৃত্তিপ্রদান অনুষ্ঠান বিদ্যালয়ের হল রুম সফল ভাবে সম্পন্ন হয় ।আব্দুল গফুর কিন্ডারগার্টেন এন্ড জুনিয়র হাইস্কুলের প্রতিষ্ঠাতা, পরিচালক এবং উক্ত মেধাবৃত্তির প্রবর্তক
জনাব আসিক মিয়া সাহেব সহ শিক্ষিত সূধিমহলের উপস্থিতিতে ৩ টি গ্রেডে মোট ১২জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।
লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউ.কের পক্ষ থেকে ১ম গ্রেডে উত্তীর্ণদের সার্টিফিকেট সহ ৪০০০ টাকা করে ৪ জনকে বৃত্তি দেওয়া হয়।
কবি এম মোসাইদ খান এর পক্ষ থেকে ২য় গ্রেডে সার্টিফিকেটসহ ৩০০০ টাকা করে ৪ জন বৃত্তি দেওয়া হয়।
এবং বীর মুক্তিযোদ্ধা আয়ুব আলী স্মৃতি ট্রাস্ট এর পক্ষ থেকে ৩য় গ্রেডে উত্তীর্নদের ২০০০ টাকা করে ৪ জনকে বৃত্তি দেওয়া হয়। এছাড়া উল্লেখিত প্রত্যেকটি বৃত্তিতে আর্থিক সহায়তা করেন আলহাজ্ব রইছ মিয়া স্কুল& কলেজের পরিচালক রফিক উদ্দিন ও বৃহত্তর লালাবাজারের সুনামধন্য “ল্যান্ডমার্ক শপিং কমপ্লেক্স “।
উক্ত বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামধন্য মুরারি চাঁদ কলেজের সম্মানিত স্যার “প্রফেসর সুধাংশু শেখর তালুকদার,বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, সহ অনেক শিক্ষিত গুনিজন।তাছাড়া এই অনুষ্ঠানকে প্রাণবন্ত করতে আব্দুল গফুর কিন্ডারগার্টেন এন্ড জুনিয়র হাইস্কুলের শিক্ষার্থীরা গান পরিবেশন করে। উপস্থিত অতিথিদের নৈতিকতা সম্পন্ন বক্তব্য এবং সতঃস্ফুর্ত অংশগ্রহনে সম্পূর্ণ অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

2

Please follow and like us:
error

“খয়রুন নেছা স্মৃতি দ্বিতীয় বৃত্তি পরীক্ষা” আগামী ২৭শে অক্টোবর

দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের বিশিষ্ট শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী জনাব মোঃ আশিক মিয়া সাহেবের বাবার নামে প্রতিষ্ঠিত আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল কর্তৃক পরিচালিত “খয়রুন নেছা স্মৃতি দ্বিতীয় বৃত্তি পরীক্ষা-২০১৮” আগামী ২৭শে অক্টোবর বিদ্যালয়ের হল রোমে অনুষ্ঠিত হবে।
উক্ত বৃত্তি পরিক্ষায় বৃহত্তর লালাবাজার এলাকার এর প্রায় সবকটি বিদ্যালয়ের ছাত্র /
ছাত্রী অংশগ্রহণ করবেন বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে ।
বৃত্তি পরিক্ষায় অংশগ্রহণকারী ছাত্র /ছাত্রীদের
৩টি গ্রেডে ০৪ জন করে মোট ১২ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

বৃত্তি পরিক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ছাত্র / ছাত্রীদের অভিবাকবৃন্দকে বিস্তারিত তথ্যের জন্য
স্কুল চলাকালীন সময়ে স্কুল কর্তৃপক্ষের সাথে যোগাযোগের অনুরোধ করা হয়েছে ।

Please follow and like us:
error

লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকের দ্বি-বার্ষিক সভা ও নির্বাচন সম্পন্ন

সিলেটের দক্ষিন সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের প্রবাসীদের নিয়ে গঠিত ‘লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সভা ও নির্বাচন সম্পন্ন হয়েছে গত ২৬ নভেম্বর রবিবার পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে। এতে ট্রাস্টের সদস্যরা যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে অংশনেন।
সভায় ট্রাস্টের মাধ্যমে এলাকার শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখার উপর গুরুত্ব দেয়া হয় এবং ইতিমধ্যে গৃহিত বিভিন্ন কর্মসূচি নিয়ে উপস্থিত সদস্যরা বক্তব্য রাখেন। সভায় শিক্ষার উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখতে অধিকসংখ্যক ট্রাস্টির হওয়ার জন্য ইউনিয়নের প্রবাসীদের প্রতি আহবান জানান বক্তারা।
1

সংগঠনের বিদায়ী সভাপতি আব্দুল বাতিন এর সভাপতিত্বে ও আব্দুল হাফিজ, আব্দুল কুদ্দুস খান এবং ওবায়দুর রহমান জুহেদ এর যৌথ পরিচালনায় সাধারণ সভায় আজীবন সম্মাননা পদক ও কৃতি শিক্ষার্থীদের মধ্যে পদক বিতরন করা হয়। পদক প্রাপ্তরা হচ্ছেন আজীবন সম্মাননায় প্রবীন কমিউনিটি নেতা আব্দুল হান্নান, রফিকুল হক ও শিক্ষায় আয়েশা খান এবং ইশতিয়াক আল জামিল।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা রফিকুল হক, আব্দুল হান্নান, এম এ সালমান জেপি, আব্দুল বারী, গৌস উদ্দিন চৌধুরী, খালেদ উদ্দিন আহমদ, আলহাজ্ব বাহাদুর তজম্মুল হক, নেছাওর মিয়া, আলাউর মিয়া, আশিক মিয়া, মকসুদ রহমান, আব্দুল আজিজ, ইকবাল আহমদ, সৈয়দ শামসুল হুদা, আনোয়ার আলী, ড: এমডি সাবের শাহ, শামসুল খান বাদশা, মনসুর আহমেদ, হাফেজ আব্দুর রহিম দলসু, কামরান আহমদ সিকন্দরী, শেখ নজরুল ইসলাম, সুরমান আহমদ, শাহেদুর রহমান, শাহ ইমরান হোসেন লিমন, মামুনুল হক সাজু প্রমুখ।

3

পরে সংগঠনের নবনির্বাচিত কমিটির সদস্যদের পরিচয় করিয়েদেন নির্বাচন কমিশনার এম এ সুলতান, আব্দুল বারী, ইকবাল আহমদ।
২৫সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি নির্বাচিত হন নুরুস সুফিয়ান চৌধুরী, সাধারণ সম্পাদক আশরাফুল হক খান রুমান, ট্রেজারার আব্দুল কুদ্দুস খান, কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন সহ সভাপতি মনসুর আহমদ, শাহ ইমরান হোসেন লিমন, মোহাম্মদ শাহিদুর রহমান, আব্দুল তাহির, সহ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুকিত, সহ ট্রেজারার এনামুল হক (ফুলদি), সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদির লয়লু, সহ সাংগঠনিক সম্পাদক আলী হোসেন লয়লু, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, সহ প্রচার সম্পাদক মো: সেলিম, সাংস্কৃতিক সম্পাদক মাহমুদুল হাসান রাসেল, সহ সাংস্কৃতিক সম্পাদক সুরমান মিয়া, সদস্য কামরান আহমদ সিকন্দরী, মামুনুল হক, মো: আব্দুল বাতিন, আব্দুল হাফিজ ফজলু, আব্দুল কাদির, লাল মিয়া, সিরাজুল গুফরান চৌধুরী, আব্দুল বারী আজাদ, সৈয়দ জাকির আহমদ, মুহিবুর রহমান মুরশেদ।
পরে সংগঠনের প্রকাশিত বই ও বিশেষ কলমের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
2

Please follow and like us:
error

লালাবাজার ইউনিয়ন উন্নয়ন টাস্টের কমিটি গঠন

pic lalabazar tarst

গত ৩০শে অক্টোবর লন্ডনের একটি রেষ্টুরেন্টে লালাবাজার ইউনিয়ন উন্নয়ন টাস্টের আহব্বায়ক কমিটির আহব্বানে এক আলোচনা সভা ও টাস্টের কমিটি গঠন করা হয়। দুই পর্বের আলোচনা সভার প্রথম পর্বে টাস্টের যুগ্ন আহব্বায়ক মকসুদ রহমান এর পরিচালনায় ও আহব্বায়ক আব্দুল মুক্তার
সাইস্তার সভাপতিত্বে আহব্বায়ক কমিটির সম্পাদিত সকল কার্যক্রম তুলে ধরেন আহব্বায়ক আব্দুল মুক্তার সাইস্তা ও যুগ্ন আহব্বায়ক মকসুদ রহমান। আহব্বায়ক কমিটির অনান্য সদস্যসহ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আব্দুল হক আবু, কাউন্সিল খালেছ উদ্দীন, আসিক মিয়া, সাইস্তা মিয়া, আলী আহসান খান দিপু, তাকবীর হোসেন দুলাল, রফিক উদ্দীন, এম মোসাইদ খান, সাদেক আলী, বদরুল হক শাহিন,শহিদুল ইসলাম প্রমুখ। ২য় পর্বের কাউন্সিলর খালেছ উদ্দীন এর পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন কাউন্সিলর গৌছ চৌধুরী । উপস্থি’ত সবার সর্ব সম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য ১৯ সদস্য বিশিষ্ট টাস্টের কমিটির সদস্যদের নাম ঘোষনা করা হয়। কমিটিতে দায়িত্ব প্রাপ্তরা হলেন,
সভাপতি: আব্দুল মুক্তার সাইস্তা,
সহসভাপতি: মিরাজ নানু মিয়া (নানু)
সহসভাপতি: মোঃ নাছির উদ্দীন
সাধারন সম্পাদক: মকসুদ রহমান
সহসধারন সম্পাদক: শহিদুল ইসলাম,
সহসধারন সম্পাদক: তাকবীর হোসেন দুলাল,
কোষাধক্ষ্য: রফিক উদ্দীন
সহকোষাধক্ষ্য: সাদেক আলী
সাহিত্য ও সাংঙ্কৃতি সম্পাদক: এম মোসাইদ খান
সাংগঠনিক সম্পাদক: মোঃ লাল মিয়া,
ক্রিড়া সম্পাদক: অপু আলী
নির্বাহী সদস্য বদরুল হক শাহিন ও মামুন রহমার প্রমুখ।
গঠনতন্ত ও টাস্টের কার্যক্রমে অনুপ্রানিত হয়ে উপস্থিত সভায় ৪০জন সদস্য টাস্টের সদস্যপদ গ্রহন করেন। এবং লালাবাজার এর অর্ন্তগত জামেয়া ইসলামিয়া খাজা খালূ মাদ্রাসার নতুন মসজিদ নির্মান এর জন্য ১০লাখ টাকা অনুদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন উপস্থিত ব্যাক্তিবর্গ। সভা শেষে নৈশভোজের মধ্য দিয়ে সমাপ্তি ঘোষনা করা ।
উল্লেখ্য; লালাবাজার ই্উনিয়ন উন্নয় সংস্থা দীর্ঘ দেড় যুক ধরে লালাবাজার ইউনিয়নের শিক্ষার উন্নয়ন, স্কুল, মাদ্রসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে আর্থিক অনুদান ও বিভিন্ন প্র্কৃতিক দুর্যোগে অনুদান ও এলাকার সামাজিক উন্নয়নে ভুমিকা রেখে আসছিল। বর্তমান সময়ের প্রেক্ষাপটে ও স্থায়ী তহবিল গঠনের লক্ষ্য
লালাবাজার ইউনিয়ন সংস্থাকে লালাবাজার ইউনিয়নউন্নয়ন টাস্টে রুপান্তরিত করায় হয়।

Please follow and like us:
error

দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের নিয়মিত সাহিত্য আসর অনুষ্ঠিত

22119224_1321247897997279_1322169316_n২৯ সেপ্টেম্বর বিকেলে দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের নিয়মিত সাহিত্য আসর সিলেটের স্টেশন রোডস্থ বাসিয়া প্রকাশনী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
পরিষদের সভাপতি মাসিক বাসিয়া পত্রিকার সম্পাদক গীতিকার মোহাম্মদ নওয়াব আলীর সভাপতিতে ও সাধারণ সম্পাদক কবি দেওয়ান মতিউর রহমান খানের পরিচালনায় লেখাপাঠ ও আলোচনায় অংশ নেন গীতিকবি হরিপদ চন্দ, ছড়াকার সৈয়দ আছলাম হোসেন, কবি কামাল আহমদ, কবি শাহ ফারজানা আহমেদ, কবি শাকেলী বেগম, কবি আবদুস সামাদ, কবি সুব্রত দাশ, এম ইসলাম মতিন ও মো. কালা মিয়া।

Please follow and like us:
error

জিসিএসইতে ইশতিয়াক জামিল এর সাফল্য

unnamed

ইশতিয়াক জামিল ২০১৭ জিসিএসই পরীক্ষায় রাগবী শহরের স্বনামখ্যাত Lawrence sheriff school. থেকে
১২টি বিষয়ের মধ্যে 10A*s 2As লাভ করেছে ।

উক্ত হাইস্কুলের এবারের জিসিএসই পরীক্ষার্থীদের মধ্যে টপ-১০ ফলাফল প্রাপ্তদের একজন হয়েছে সে।

তার পিতা বিশিষ্ট শিক্ষানুরাগী দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের লালার গাও গ্রামের আব্দুল গফুর কিন্ডারগার্টেন এন্ড জুনিয়র হাইস্কুল এর প্রতিষ্ঠাতা পরিচাক জনাব আসিক মিয়া।

তিনি ছেলের ভবিষ্যত পথ চলায় সবার দোয়া কামনা করেন।

Please follow and like us:
error

দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুকে নিবেদিত লেখাপাঠ ও আলোচনা

Final১৫ আগস্টের ঘৃণ্য হত্যাকাণ্ডের মধ্য দিয়েই বাংলাদেশের সঙ্গে শেখ মুজিবের সম্পর্ককে ছিন্ন করা মোটেও সম্ভব নয়। কারণ বাংলাদেশের সঙ্গে তাঁর সম্পর্ক অবিচ্ছেদ্য। তাই শেখ মুজিব আজ বাংলাদেশের মানুষের চিন্তা ও মনন, আশা ও আকাঙ্ক্ষার প্রতীক হিসেবে স্বীকৃত হয়েছেন। সেদিন যারা এই ঘৃণ্য হত্যাকাণ্ডে জড়িত ছিল ইতিহাসের পাতায় তারাই আজ সবচেয়ে ঘৃণিত ও কলংকিত।
বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে নিয়ে বেশি বেশি করে লিখতে হবে তা হলে আমাদের মুক্তিযুদ্ধ নিয়েই লেখা হবে। দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের আড্ডার বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
গত ১১ আগস্ট সন্ধ্যায় স্টেশন রোডস্থ বাসিয়া প্রকাশনী কার্যালয়ে দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুকে নিয়ে লেখাপাঠ ও আলোচনা সভার সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি গীতিকার মোহাম্মদ নওয়াব আলী। পরিষদের সাধারণ সম্পাদক কবি দেওয়ান মতিউর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় লেখাপাঠ ও আলোচনায় অংশ নেন প্রবাসী কমিউনিটি নেতা মো. মখলিছ মিয়া, গীতিকবি হরিপদ চন্দ, কবি মোহাম্মদ নুরুল ইসলাম, কলামিষ্ট জোতিষ মজুমদার, কবি সৈয়দ মুক্তদা হামিদ, মো. ইসলাম উদ্দিন, মারুফ আহমদ ও আবদুল্লাহ আল ফাহাদ প্রমুখ।

Please follow and like us:
error

কামালবাজার-মাসুকগঞ্জ বাজার রাস্তায় বাসিয়া নদীর ভাঙ্গন অব্যাহত

New Image1স্টাফ রিপোর্টার : কামালবাজার বাসস্টেন্ড থেকে মাসুকগঞ্জ বাজার পর্যন্ত রাস্তাটি অত্র এলাকার যোগাযোগের একমাত্র মাধ্যম। উক্ত রাস্তার হাসিমী উদ্যানের পাশেই বাসিয়া নদীর ভাঙ্গনে রাস্তার অস্তিত হুমকির সম্মুখিন হচ্ছে। এভাবে ভাঙ্গন অব্যাহত থাকলে যে কোন সময় যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পারে। জনজনকে চলাচলে সচেতন থাকা এবং ভারি যানবাহন না চলার জন্য লাল প্লেগ ও সাইনবোর্ড লাগিয়ে সর্তক করে দিয়েছেন কামালবাজার ইউনিয়নের প্রকাশক।
হাসিমী উদ্যানের নদীর ভাঙ্গন ছাড়াও মত্রাশপুরের পাশে রাস্তাটির সলিল ওঠে গিয়ে নদীর দিকে ধাবিত হচ্ছে যা চলাচলে খুবই ঝুকিপুর্ণ।
এ ব্যাপারে কামাল বাজার ইউনিয়নের প্রশাসকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান সতর্কতার জন্য লাল প্লেগ ও সাইনবোর্ড লাগানো হয়েছে। পাশাপাশি উপজেলা এলজিইডি অফিসার ও জেলা এলজিইডি কর্মকর্তারা রাস্তাটি ভিজিট করেছেন।
দক্ষিণ সুরমা উপজেলা এলজিইডি অফিসার আফছার উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান রাস্তার ভাঙ্গন ও মেরামতের জন্য ৮/৯ লক্ষ টাকার একটি প্রকল্প প্রক্রিয়াধীন আছে শুকনো মৌসুমে কাজ শুরু হতে পারে তবে বর্ষা মৌসুমে ভাঙ্গন টেকাতে তাৎক্ষণিক পদক্ষেপের চিন্তাভাবনা করা হচ্ছে।
তবে এলাকাবাসীর দাবি যত তাড়াতাড়ি সম্ভব ভাঙ্গন রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এগিয়ে আসবেন। তা না হলে যে কোন সময় উক্ত স্পটগুলোতে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। জনসাধারনের যাতাযাতের যেমন বেগাত ঘটবে পারে তেমনি দুর্ঘটনায় যান ও প্রাণহানী ঘটতে পারে। তাই রাস্তাটি সংস্কার করা অতিব জরুরী।

Please follow and like us:
error

খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তির পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

IMG_2019

দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের বিশিষ্ট শিক্ষানুরাগী যুক্তরাজ্য প্রবাসী জনাব মোঃ আশিক মিয়া সাহেবের বাবার নামে প্রতিষ্ঠিত আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল কর্তৃক পরিচালিত “খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০১৭” এর পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান গত ০১ মে বিদ্যালয়ের হল রোমে অনুষ্ঠিত হয়।
উক্ত বিদ্যালয়ের সভাপতি জনাব মোঃ বশির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক রেজিস্টার জনাব মো. আব্দুল লতিফ সাহেব। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ০৬ নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব পীর ফয়জুল হক ইকবাল সাহেব। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মো. সুনাওর আলী, রাজীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জনাব মো. আব্দুস ছালাম, মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ আব্দুস ছালাম, বিশিষ্ঠ শিক্ষানুরাগী জনাব ফালাকুজ্জামান চৌ. জগলু, মো. শিফতা মিয়া, মো. জামাল খাঁন, মো. মাশুক মিয়া, মো. সাইস্তা মিয়া, মো. ইসরাইল খাঁন, মো. আব্দুল হাফিজ , ব্যাংকার মো. মুস্তাক খাঁন, মো. মুর্সারফ খাঁন, মো. ফারুক আহমদ, এম এ হক, মো. মানিক মিয়া। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও অনুষ্ঠান পরিচালনা করেন উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ আল-মুবিন। আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল এর প্রতিষ্টাতা পরিচালক ও “খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০১৭” এর উদ্যোক্তা আসিক মিয়ার লিখিত বক্তব্য পাঠ করেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছদরুল আমিন ফাগুন। জনাব আসিক মিয়া তাঁর লিখিত বক্তব্য বলেন ‘‘ ছাত্র/ছাত্রীদেরকে শুধু পরিক্ষা পাশের জন্য তৈরী না করে ছাত্র/ ছাত্রীদেরকে জ্ঞানমুখী শিক্ষাদানের জন্য সকল বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের প্রতি আহবান জানান এবং সবার
আন্তরিক সহযােগিতাতার জন্য কৃতজ্ঞতা ধন্যবাদ জানান’’।
প্রধান অতিথি জনাব মো. আব্দুল লতিফ সাহেব “খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০১৭” এর উদ্যোগ এর প্রশংসা করে বলেন, মেধা যাচাই ও ছাত্র/ছাত্রীদেরকে সময় উপযোগি করে গড়ে তুলতে এরকম বৃত্তি পরিক্ষার প্রয়োজনিয়তা অপরিসিম। এই শিশুরাই একদিন শিক্ষিত জাতি গঠন ও উন্নত দেশ গঠনে বলিষ্ট ভুমিকা রাখবে।
“খয়রুন নেছা স্মৃতি প্রাথমিক বৃত্তি পরীক্ষাতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেছিল। তন্মধ্যে ০৩টি গ্রেডে ০৪ জন করে মোট ১২ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।
প্রসঙ্গত উল্লেখ্য যে, এ অনুষ্ঠানে উপস্থিত যুক্তরাজ্য প্রবাসী জনাব আলহাজ্ব মো. সুনাওর আলী সাহেব বিদ্যালয়ের উত্তর পার্শ্বের নিচু রাস্তায় মাটি ভরাট ও রাস্তায় প্রশস্ত করনসহ প্রয়োজনীয় সংস্কার কাজের সহযোগিতার আশ্বাস দেন । চেয়ারম্যান জনাব পীর ফয়জুল হক ইকবাল সাহেবও তাঁর বক্তব্য রাস্তার উন্নয়নে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।
বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদানে সহযোগিতা করেন যুক্তরাজ্য প্রবাসী কবি ও সাহিত্যিক এম মোসাইদ খান ।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে প্রথম গ্রেডে বৃত্তিপ্রাপ্ত আব্দুল গফুর কিন্ডার-গার্টেন এন্ড জুনিয়র হাই স্কুল এর ৫ম শ্রেণির ছাত্র সৈয়দ রাহিম আহমদ ইমন।
সভার শেষে প্রতিষ্ঠাতা মহোদয়ের মাতা মরহুমা খয়রুন নেছা-এর মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

IMG_2020IMG_2021

Please follow and like us:
error

Developed by: