স্বাস্থ্য সহকারীগণকে টেকনিক্যাল পদ মর্যাদাসহ বেতন স্কেল প্রদানের দাবিতে স্মারকলিপি প্রদান

022স্বাস্থ্য সহকারীগণকে টেকনিক্যাল পদ মর্যাদাসহ বেতন স্কেল প্রদানের দাবিতে সিভিল সার্জনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার  সিলেট মহানগরীর সিভিল সার্জন কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন স্বাস্থ্য সহকারীগণ।

স্মারক লিপি গ্রহনকালে সিভিল সার্জন ডা. আজহারুল ইসলাম দীর্ঘ সময় ধৈর্য্য সহকারে স্বাস্থ্য সহকারীগণের বক্তব্য শুনেন এবং বিষয়টির গুরুত্ব বিবেচনায় সংশ্লিষ্ট কার্যালয়ে স্মারকলিপিটি উপস্থাপনের আশ্বাস প্রদান করেন।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন, স্বাস্থ্য বিভাগীয় কর্মচারী সমন্ন্যয় সমিতির সভাপতি জনাব গৌছ আহমদ চৌধুরী। সিলেট জেলার ১২টি উপজেলা থেকে দু’জন করে প্রতিনিধি সহ শতাধিক স্বাস্থ্য সহকারী স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য দীর্ঘদিন থেকে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগে কর্মরত স্বাস্থ্য সহকারীগণ তাদের দাবি পূরণের লক্ষ্যে নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছে। তাদের দাবিগুলো হচ্ছে- ১৯৮৫ সালের ত্র“টিপূর্ণ নিয়োগ বিধি সংশোধন, বেতন স্কেল সংশোধন, স্বাস্থ্য সহকারীদের কারিগরি পদমর্যাদা দেওয়া এবং সংশ্লিষ্টদের যাতায়াত ভাড়া বৃদ্ধি করা। এছাড়া স্বাস্থ্য সহকারীদের জন্য পৃথক প্রশিক্ষণ ইন্সটিটিউট এবং কমিউনিটি ক্লিনিককে আরো কার্যকর করতে স্বাস্থ্য সহকারীদের সম্পৃক্ত করা। প্রান্তিক মানুষের স্বাস্থ্যসেবা গণমুখী করার লক্ষ্যে গণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহকারীদের ঘোষিত দাবি বাস্তবায়নের প্রতিশ্র“তি দিয়েছিলেন। মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুরোধে প্রধানমন্ত্রী আন্তর্জাতিকভাবে পুরস্কার পাওয়ায় স্বাস্থ্য সহকারীরা তাদের নিরলস ও আন্তরিক প্রচেষ্টার ফলে মৃত্যু ও শিশু মৃত্যু রোধে দেশ আন্তর্জাতিক ভাবে সফলতা লাভ করেছে বলে মনে করেন। তাই তারা সরকারের বিভিন্ন পর্যায়ে তাদের ন্যায় সঙ্গত দাবী বাস্তবায়নের দাবি করে আসছেন।

Developed by: