বান্ধবীকে ২১,৮০৭ বার ফোন করে শ্রীঘরে

43534f8466f3cec3ec0be864a615353fসাবেক বান্ধবীকে ২১ হাজার ৮০৭ বার ফোনোকল ও টেক্সট মেসেজ করায় এক ফরাসি তরুণকে কারাগারে পাঠিয়েছে দেশটির একটি আদালত।

বান্ধবীকে ফ্ল্যাট ঠিক করে দেওয়ার পর এ জন্য ধন্যবাদ চেয়ে তার ফোনে এতোগুলো ফোনোকল ও মেসেজ করায় বৃহস্পতিবার লিওনের আদালত ৩৩ বছর বয়সী ওই তরুণকে শ্রীঘরে পাঠানোর নির্দেশ দেন।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, প্রথমে ১০ মাস কারাদণ্ড পেলেও হাজার ইউরো মুচলেকায় দণ্ড ছয় মাস কমিয়ে নেন আসামি।

আইনজীবীরা জানিয়েছেন, আদালত ওই তরুণকে মানসিক চিকিৎসা করার নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে ওই তরুণের ওপর তরুণীর সঙ্গে সবরকমের যোগাযোগে নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

সংবাদ মাধ্যমগুলো আরও জানায়, ফ্রান্সের দক্ষিণাঞ্চলের হ্রোন অঞ্চলের ওই তরুণ আগে থেকেই মানসিক অবসাদের জন্য চিকিৎসা নিচ্ছিলেন। উপরুন্ত ২০১১ সালে বান্ধবীর সঙ্গে সম্পর্ক ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর তিনি মানসিকভাবে একেবারে বিপর্যস্ত ও ভারসাম্যহীন হয়ে পড়েন।

ওই তরুণ আদালতে স্বীকারোক্তি দিয়ে বলেন, আমি মনে করেছি, সে যতক্ষণ না আমার টাকা ফেরত দিচ্ছে অথবা ধন্যবাদ না দিচ্ছে, ততক্ষণ আমি তাকে ফোন করে যাবো।

সংশ্লিষ্ট টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানের মতে, প্রতিদিন গড়ে অন্তত ৭৩ বার কল করেছেন ওই তরুণ।

আইনজীবী ম্যানুয়েলা স্পি বলেন, হয়রানির শিকার ওই তরুণী আসামির ফোন-সংযোগ ব্লকও করে দিয়েছিলেন। কিন্তু আসামি তরুণীর মা-বাবার ফোনে, এমনকি কর্মস্থলেও ফোন করতে থাকেন।

পরে অবশ্য স্থানীয়দের মধ্যস্থতায় তরুণী আসামিকে ধন্যবাদ দিয়ে হয়রানির হাত থেকে রেহাই পান, তরুণও তারপর থেকে আর কখনো ‍সাবেক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করেননি।

ওই মীমাংসার ক’দিন পরই আদালতে মামলা দায়ের করেন তরুণী ও তার পরিবার।

Developed by: