সিলেট বৃটিশ কাউন্সিল নতুন পরিসরে স্থানান্তর হচ্ছে শিগগিরই

bcs-01-639x330বৃটিশ কাউন্সিল, সিলেট অফিস শিগগিরই নতুন পরিসরে স্থানান্তর হচ্ছে। বর্তমানে নগরীর একটি আবাসিক হোটেলে পরিচালিত হচ্ছে বৃটিশ কাউন্সিলের কার্যক্রম। আগামী বছরই সিলেট নগরীতে সুপরিসর ভবনে এর কার্যক্রম শুরু হবে।
আইইএলটিএস কার্যক্রমের ২৫ বছর পূর্তি উপলক্ষে বুধবার সিলেট নগরীর একটি অভিজাত হোটেল আয়োজিত প্রীতি সমাবেশে অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন বৃটিশ কাউন্সিলের কর্মকর্তারা।
তারা জানান, নতুন পরিসরে স্থানান্তরিত হলে বৃটিশ কাউন্সিলের কর্ম পরিধি আরো সম্প্রসারিত হবে। নতুন কার্যালয়ে আইইএলটিএস-এর পরীক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র ছাড়াও একটি সমৃদ্ধ লাইব্রেরী ও রিসোর্স সেন্টার চালু করা হবে। আইএলটিএস পরীক্ষার জন্য আসন সংখ্যাও বৃদ্ধি পাবে। এর ফলে, ইংরেজী শিক্ষা লাভে আগ্রহীরা যেমন উপকৃত হবেন, তেমনি ইংরেজী প্রশিক্ষণ প্রদানে নিয়োজিত স্থানীয় প্রশিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতেও বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে।
অনুষ্ঠানে জানানো হয়, সিলেটে বৃটিশ কাউন্সিল তার কার্যক্রম শুরু করে প্রায় ১৬ বছর আগে। গত ১০ বছর ধরে সিলেট কেন্দ্র আইইএলটিএস পরীক্ষা কেন্দ্র হিসেবেও পরিচালিত হচ্ছে। গত ১০ বছরে এই কেন্দ্র থেকে প্রায় ২০ হাজার পরীক্ষার্থী আইইএলটিএস পরীক্ষায় অংশ নিয়েছে।
অনুষ্ঠানে আইইএলটিএস পরীক্ষা কার্যক্রমের ২৫ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়। উপস্থিত সুধীবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বৃটিশ কাউন্সিলের কর্মকর্তারা। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বৃটিশ কাউন্সিল, বাংলাদেশ-এর ডিরেক্টর এক্সামিনেশন দীপ অধিকারী, সিলেট কেন্দ্র পরিচালক কফিল হোসেন চৌধুরী ও বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান নাফিজ জামান।

Developed by: