দক্ষিণ সুরমায় আগুনে পুড়ে ছাই হলো ১৭ দোকান, দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

002সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার ইউনিয়নের আনন্দবাজারে দুর্বৃত্তদের দেয়া আগুনের পুড়ে ছাই হয়েছে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি জানিয়েছে ব্যবসায়ীরা। বুধবার ভোরে এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভোরে ওই বাজারের জয়নাল ফার্নিচারের ৫টি দোকানে একযোগে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়। তাৎক্ষণিকভাবে আগুন এই ৫ দোকান থেকে পাশের রশিদ ম্যানশনে ছড়িয়ে পড়ে।

রশিদ মার্কেটে বশির ভ্যারাইটিজ স্টোর, একটি গ্যাস সিলিন্ডারের দোকান ছাড়াও আরও ৫টি দোকান পুড়ে যায়। এছাড়া আশপাশের ক্রোকারিজ দোকান, জুয়েলারি দোকান, লাইব্রেরি, টেইলার্স, সেলুনসহ মোট ১৭ দোকান পুড়ে গেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার অধির চন্দ্র হাওলাদার বলেন, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হবে বলে জানান তিনি।

তবে ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, পূর্বশত্রুতার জের ধরে কেউ এধরনের অগ্নিকান্ড করেছে।

বাজারের চৌকিদার শফিক মিয়া বলেন, আগুন জ্বলতে দেখে তিনি দোকানের পেছনে গিয়ে ৩/৪জন লোককে নৌকা দিয়ে পালিয়ে যেতে দেখেছি।

এদিকে অগ্নিকান্ডে প্রায় দেড় কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

তারা অভিযোগ করেন, পূর্ব শত্রুতার জের ধরে জয়নাল ফার্নিচারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কিন্তু ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগের লোকজনকে ফোন করলেও সময় মতো তারা ঘটনাস্থলে আসেন নি।

নগর পুলিশের (এসএমপি) দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, দুর্বৃত্তরা আগুন লাগিয়েছে। আগুন লাগানোর আলামত আমরা সংগ্রহ করেছি। ক্ষতিগ্রস্থরা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/কেআরএস

Developed by: