সিলেট স্বপ্নতরীর সভাপতি কয়েস মামলায় কারাগারে

003স্বপ্নতরী সমবায় সমিতির সভাপতি ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নেতা গ্রেফতারকৃত ফয়েজ উল কয়েস (৪৫)কে অবশেষে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে পুলিশ শাহপরান থানার ৩ (০৩-০৮-১৫) নং মারামারির

মামলায় গ্রেফতার দেখিয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আমালী-৩) মোঃ আনোরুল হকের আদালতে হাজির করে। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। গ্রেফতারকৃত কয়েস নগরীর শিবগঞ্জ সোনারপাড়া নবারুণ ১৪২ নম্বর বাসার নূর উদ্দিনের পুত্র।

এর আগে গত সোমবার বেলা সাড়ে ১২টার দিকে শাহপরান থানা পুলিশ নগরীর সোনারপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে রাজনৈতিক মামলা ছাড়াও স্বপ্নতরী নামক একটি সমবায় সমিতির মাধ্যমে মানুষকে ঋণ দিয়ে প্রতারণা ও সর্বস্বান্ত করার অভিযোগ রয়েছে।

ওইদিন সে গ্রেফতার হয়েছে এমন খবর পেয়ে শতাধিক ক্ষতিগ্রস্ত গ্রাহক শাহপরান থানায় ভিড় করেন। এ সময় ক্ষতিগ্রস্ত গ্রাহকরা এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নিলে পুলিশ তাদের মামলা নেয়নি বলে অভিযোগ উঠে। কিন্তু মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার

জেদান আল মুসা কয়েস গ্রেফতারের পর গণমাধ্যমে যে বক্তব্য দিয়েছিলেন গ্রাহকদের সাথে প্রতারণা ও উচ্চ সুদে ঋণ দানের অভিযোগে ফয়েজকে শাহপরান থানায় আনা হয়েছে। থানায় তাকে সমিতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত গ্রাহকরা মামলা দিলে মামলা রেকর্ড করা হবে। কিন্তু ক্ষতিগ্রস্ত গ্রাহকদের অবশেষে কোন মামলা রেকর্ড করা হয়নি। মামলা রেকর্ড হয়েছে একটি মারামারির।

উল্লেখ্য, ‘স্বপ্নের নাম পরিবর্তন’ এই শ্লোগানে ২০০৯ সালের ৯ সেপ্টেম্বর নগরীর সোনারপাড়া নবারুণ ১৪২ নম্বর বাসায় স্বপ্নতরী সমবায় সমিতির কার্যক্রম শুরু হয়। সমিতিটি সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধিতও। শুরুতে সমিতির সদস্য সংখ্যা ছিল-১ হাজার ৫৬১ জন। আর বর্তমানে এর সদস্য সংখ্যা ছাড়িয়ে গেছে ৪ হাজার।

Developed by: