ঢাকা-সিলেট মহা সড়কে ট্রাক চাপায় ৩ শ্রমিক নিহত : ৩ ঘন্টা যানচলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার: ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউসুফ নগর মাহবুবা কউমিনিটি সেন্টারের নিকটে শুক্রবার সকাল সাড়ে ৭টায় টায় ট্রাকের চাপায় ৩ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় মহাসড়কে প্রায় ৩ ঘন্টা সময় যানচলাচল বন্ধ থাকে। ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করে এবং নিহতদের লাশ ও ঘাতক ট্রাকটিকে আটক করে নিয়ে যায়।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, শুক্রবার সকালে ১৫/২০ জনের একদল শ্রমিক মহাসড়কের আউশকান্দি ইউসুফ নগর নামক স্থানে রাস্তার সংস্কার কাজ শুরু করে এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী মালবোঝাই একটি ট্রাক নং ঢাকা মেট্রো (১৮-৭৯৩২) ঘন কুয়াশার কারনে সড়কে কেউ আছে কিনা তা দেখতে না পারায় সংস্কার কাজে নিয়োজিত শ্রমিকদের উপর দিয়ে ট্রাকটি তুলে দেয়।
এতে ঘটনাস্থলেই হবিগঞ্জ সদরের দুলিয়াখাল এলাকার রজব আলী (৫০), মনর আলী (৪৮), মানিক মিয়া (৪৫) নিহত হন। এসময় আহত অবস্থায় অজ্ঞাতনামা (৪০) কে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।
মর্মান্তিক এ ঘটনার খবর পেয়ে মহাসড়কে ঘন কুয়াশাকে উপো করে হাজার হাজার মানুষের ভীড় জমে। এ সময় উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ করে রাখে এতে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার খবর পেয়ে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ ঘটনাস্থলে ছটে যান।
একটি সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে এক জনের মৃত্যুর খবরে তার পিতা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে তাৎনিক ভাবে তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে শেরপুর হাইওয়ে থানার ওসি গোলাম নবী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘনকুয়াশার কারনে মুলত দুর্ঘটনাটি সংগঠিত হয়েছে। এতে ঘটনাস্থলে শ্রমিকের মৃত্যু হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রন ও মহাসড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

Developed by: