বাসিয়া প্রকাশনীতে আমেরিকার মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লেখক সাংবাদিক বিশ্বজিৎ সাহা

001গতকাল ১৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় সিলেটের স্টশনরোডস্থ বাসিয়া প্রকাশনীতে আমেরিকার নিউইয়র্কে অবস্থিত মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লেখক সাংবাদিক বিশ্বজিৎ সাহা আসে। বিশ্বজিৎ সাহা বহির্বিশ্বে প্রথম বাংলা বইমেলার আয়োজন। যে মেলা প্রতি বছর নিউইয়র্কে অনুষ্ঠিত হয় এবং এই মেলায় বাংলাদেশের কবি সাহিত্যিক প্রকাশকরা অংশগ্রহণ করেন। বহির্বিশ্বে বাঙালির প্রাণের বইমেলার উদ্যোক্তা হিসেবে তিনি বাঙালির হৃদয়ে স্থান করে নিয়েছেন। তাই বাংলাদেশ সহ প্রবাসে তার ব্যাপক জনপ্রিয়তা সৃজনশীল মানুষের কাছে।
বিশ্বজিৎ সাহা হঠাৎ করে বাসিয়া প্রকাশনীতে আসলে প্রকাশনীর স্বত্বাধিকারী ও মাসিক বাসিয়া পত্রিকার সম্পাদক গীতিকার মোহাম্মদ নওয়াব আলী তাঁকে স্বাগত ও ফুলেল শুভেচ্ছা জানান। বহিবির্শ্বে বাসিয়া প্রকাশনীর বইয়ের প্রচারে তাঁর সহযোগিতা কামনা করেন।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ছড়াকার তাজুল ইসলাম বাঙালি, কবি ও সংগঠক লায়েক আহমেদ নোমান, সমাজসেবী ও ক্রীড়া সংগঠক মতিউর রহমান মতি, গল্পকার হাবিব আহমদ এহসান, ছড়াকার অজিত রায় ভজন, শিক্ষক ও গল্পকার জয়নাল আবেদীন, শিশু সংগঠক ও গীতিকার হরিপদ চন্দ, ছড়াকার সুব্রত দাশ, ছড়াকার তারেশ কান্তি তালুকদার, কবি দেওয়ান মতিউর রহমান খান, কবি মোহাম্মদ নুরুল ইসলাম, কণ্ঠশিল্পী এন এম নূরুল, কবি আবদুস সামাদ, নাট্যকমী মো. আবদুস শহীদ দুলাল, শিক্ষক হুমায়ূন কবীর, কবি ফখরুল আল হাদী, শিল্পী মোহাম্মদ ইকবাল হোসেন, কবি রওনক আহমদ এনাম, কবি এম আলী হোসাইন, আকরাম হোসেন, কবি নূর আলম বেগ প্রমুখ।

Developed by: