লন্ডনে বাংলাদেশ বইমেলার প্রথম দিনেই বাসিয়া প্রকাশনীতে উপচেপড়া ভীড়

42354086_244917989503993_6056713566004707328_nসম্মিলিত সাংস্কৃতিক পরিষদ ইউকের আয়োজনে পূর্বলন্ডনের হ্যানব্যারী স্টেটের ব্রাডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত দুইদিন ব্যাপী বাংলাদেশ বইমেলার প্রথম দিন ছিল ২৩ সেপ্টেম্বর। প্রথম দিনে বাসিয়া প্রকাশনী স্টলে উপচেপড়া ভীড় ছিল। বিলেতে এই প্রথম ঢাকার নামী দামী প্রকাশনী সংস্থার সাথে সিলেট থেকে বাসিয়া প্রকাশনী অংশগ্রহণ করে। সেই সুবাদে প্রবাসী সিলেটীদের উপচেপড়া ভীড় ছিল বাসিয়া প্রকাশনী স্টলে। শুধু লন্ডন নয় আশ পাশের দেশ থেকে এসেছিলেন অনেক। তারা সিলেটী লেখকদের বইসহ ইতিহাস ঐতিহ্য, মুক্তিযুদ্ধ ও গানের বই সংগ্রহ করেছেন।
বাসিয়া প্রকাশনী স্টলে ফ্রান্স থেকে এসেছিলেন সংগঠক আব্দুল মান্নানের নেতৃত্বে বেশ কিছু বইপ্রেমিক। এছাড়া বাসিয়া প্রকাশনী স্টলে এসেছিলেন বিশিষ্ট ব্যবসায়ী দি রয়েল রিজানন্সির স্বত্বাধিকারী এম এ বারী, সাপ্তাহিক পত্রিকা এর বেলাল আহমদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের, সাংবাদিক তাইছির মাহমুদ, যুক্তরাজ্যের টাওয়ার হেমলেটের প্রথম বারে নির্বাচিত তরুণ কাউন্সিল লেখক শাহ সুহেল আমীন, হিউহাম ওয়েলফেয়ার ট্রাস্টের চিফ এক্সিকিউটিভ অফিসার সমাজসেবী লাকী মিয়া, গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশন ইউকে এর চেয়ারপার্সন সমাজসেবী কামরুন নেছা মতিন শুভা, লেখক কাজল রশীদ, গল্পকার ময়নুর রহমান বাবুল, কবি আবু মকসুদ, কবি এ কে এম আব্দুল্লাহ, কবি শামীম আহমদ, কবি শামীম শাহান, কবি মোহাম্মদ ইকবাল, কবি এম মোসাইদ খান, কবি আঞ্জুমান রোজী, কবি ও সম্পাদক সুজাত মনসুর, ছড়াকার শাহাদত করিম ও ছড়াকার জুসেফ খান, চিত্র নায়িকা সুনিয়া, কবি আসমা মতিন, কবি ফাহমিদা ইয়াসমিন, জনপ্রিয় কণ্ঠশিল্পী রওশনারা মনি, ছড়াকার জুসেফ খান, সাংবাদিক ও কবি আবদুল কাইয়ূম, সাংবাদিক হেলাল সাইফ, গীতিকার শাহ আব্দুল ওদুদসহ অনেকে।
উল্লেখ বাসিয়া প্রকাশনী সিলেটের সব কয়টি মেলায় অংশগ্রহণ করলেও এবারে বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলায় অংশগ্রহণ করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। সেই সুবাদে বহিঃবিশ্বে এই প্রথম কোন মেলায় বাসিয়া প্রকাশনীর অংশগ্রহণ।

Developed by: