কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন বঙ্গবন্ধু একটি সুখী সমৃদ্ধ দেশ গড়তে চেয়েছিলেন —প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন ও কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়তে চেয়েছিলেন। তাঁর সমগ্র জীবনের সংগ্রাম ছিল দেশের মানুষের জন্য। দেশের কল্যাণের জন্যই তিনি জেল-জুলুম এবং নির্যাতন সহ্য করেছেন। অপরিসীম দেশপ্রেমের কারণেই তাঁকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করেই আমাদেরকে দেশ ও জাতি গঠনে কাজ করতে হবে।
সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল খালিকের সভাপতিত্বে গতকাল সোমবার (১৫ আগস্ট, ২০২২ খ্রি.) নগরীর কুমারপাড়াস্থ বিদ্যালয়ের হলরুমে এই শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক খয়রুন্নেসা নাজ চৌধুরী ও কমলেশ মিস্ত্রির যৌথ সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সালমা বাসিত, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য জয়নাল আবেদীন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নবম শ্রেণির ক শাখার শিক্ষার্থী মেহেরুন নেসা ইসরা এবং গীতা থেকে পাঠ করেন সপ্তম শ্রেণির ক শাখার শিক্ষার্থী তৃপ্তি দাস। সভার শেষে মোনাজাত করেন ঝরনারপার জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা শরীফ উদ্দিন। সভার একেবারে শেষে ১৫ আগস্ট উপলক্ষে আয়োজিত কবিতা আবৃত্তি, রচনা, চিত্রাঙ্কন, কুইজ এবং উপস্থিত বক্তব্য প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সভার প্রধান অতিথি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন ও কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ। এছাড়া অনুষ্ঠানের শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল খালিক বিদ্যালয়ের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাগফিরাতের উদ্দেশ্যে শিক্ষার্থীদের মধ্যে শিরনি বিতরণ করেন।
সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মোঃ আব্দুল খালিক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাসের একজন অনন্য দিকপাল। তিনি বাংলাদেশের ইতিহাসকে বদলে দিয়েছিলেন। একটি সুখী-সমৃদ্ধ দেশ গঠনে তাঁর আত্মত্যাগ যুগের পর যুগ মানুষকে অনুপ্রাণিত করবে। তাঁর শূন্যতা বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি। আমাদেরকে বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হতে হবে।

Developed by: