সিলেটে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা প্রবাসীদের ন্যায্য দাবি-দাওয়া আদায়ের বলিষ্ঠ কণ্ঠস্বর কে এম আবু তাহের চৌধুরী

বিলেতে বাংলাদেশি কমিউনিটির উজ্জ্বল মুখ, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকে’র প্রেসিডেন্ট, বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট, লেখক এবং কমিউনিটি সংগঠক কে এম আবু তাহের চৌধুরীর সম্মানে ৯ মে মঙ্গলবার সন্ধ্যায় বিভাগীয় নগরী সিলেটে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়।

বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সিলেট বিভাগীয় চ্যাপ্টার এবং ভিশন সিলেট-এর যৌথ উদ্যোগে নগরীর উত্তর জেল রোডস্থ হোটেল ডালাস মিলনায়তনে আয়োজিত এ নাগরিক সংবর্ধনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সিলেট বিভাগীয় চ্যাপ্টারের সভাপতি, ভিশন সিলেট-এর চেয়ারম্যান, বিশিষ্ট সাংবাদিক-লেখক-গবেষক মুহাম্মদ ফয়জুর রহমান।

বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সিলেট ডিস্ট্রিক্ট চ্যাপ্টারের সভাপতি, সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী ও নোটারি পাবলিক আব্দুর রহমান চৌধুরী কর্তৃক পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি মুহাম্মদ ফয়জুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিশিষ্ট শিক্ষাবিদ ও স্বনামধন্য কবি প্রিন্সিপাল কালাম আজাদ,দৈনিক জালালাবাদ সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস্ উন্ নূর, বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট ও লেখক আফতাব চৌধুরী, ইসলামী ফাউন্ডেশন সিলেট-এর উপ-পরিচালক মাওলানা শাহ্ নজরুল ইসলাম ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) মৌলভীবাজার জেলা প্রতিনিধি ডা. ছাদিক আহমদ।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাচ্-বাংলা ব্যাংক গোলাপগঞ্জ শাখার অফিসার সৈয়দ এহতেশাম আরেফিন, মাসিক শাহজালাল পত্রিকার সম্পাদক রুহুল ফারুক, লেখক- কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, মতিন উদ্দীন জাদুঘর সিলেট-এর পরিচালক ও বিশিষ্ট সমাজসেবী ডা. মোস্তফা শাহ্ জামান চৌধুরী বাহার, দৈনিক সিলেটের ডাক-এর চিফ রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, প্রবীণ সাংবাদিক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আ,ফ,ম,সাঈদ এবং সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুল কাদের তাপাদার প্রমুখ।
সমাজের সর্বস্তরের নাগরিকবৃন্দের প্রাণবন্ত উপস্থিতিতে সরব এ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বিলেতে এবং স্বদেশে মানবতাবাদী কে এম আবু তাহের চৌধুরীর জনকল্যাণমূলক নানা কর্মকা-ের ভূয়সী প্রশংসা করেন। সেই সাথে তাঁর সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন। বক্তারা বলেন, প্রবাসীদের ন্যায্য দাবি-দাওয়া আদায়ের সাথে জড়িয়ে আছে কে এম আবু তাহের চৌধুরীর নাম। এক কথায় তিনি বিলেতের বাংলাদেশি কমিউনিটির একটি অপরিহার্য নাম।
অনুষ্ঠানে মানবকল্যাণে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ সংবর্ধিত অতিথি কে এম আবু তাহের চৌধুরীকে সম্মাননা স্মারকও প্রদান করা হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সংবর্ধিত অতিথির বড় ভাই, মৌলভীবাজার জেলা আদালতের প্রবীণ আইনজীবী, বিশিষ্ট লেখক ও ইতিহাস গবেষক সদ্য প্রয়াত এডভোকেট সৈয়দ জয়নাল আবেদীনের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামি ফাউন্ডেশন সিলেট-এর উপ-পরিচালক, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা শাহ্ নজরুল ইসলাম।
সংবর্ধনা অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন নলেজ হারবার স্কুল,সিলেট-এর প্রিন্সিপাল কবি নাজমুল আনসারী।

Developed by: