বার্মিংহাম বইমেলা ১৭ সেপ্টেম্বর রবিবার ।। মেলায় থাকছে বাসিয়া প্রকাশনীর স্টল

সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম মিডল্যান্ডসের আয়োজনে আগামী ১৭সেপ্টেম্বর রবিবার বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টার বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে বার্মিংহাম বইমেলা, সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ২০২৩। মেলায় থাকছে সিলেটের বাসিয়া প্রকাশনীর স্টল।
গত ৫ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে বার্মিংহামের স্থানীয় একটি রেস্টুরেন্টে মিডল্যান্ডেসের বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক মতবিনিময় সভায় সর্ব সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়।মেলাটি প্রয়াত কবি দেলওয়ার হোসেন মঞ্জুকে উৎসর্গ করা হবে আর এ বছর সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম , মিডল্যান্ডস সম্মাননা পাবেন প্রয়াত গবেষক ও লেখক ইউসুফ চৌধুরী।
দুপুর ১টা থেকে সন্ধ্যা ৮ ঘটিকা পর্যন্ত এই অনুষ্ঠানে বই মেলার পাশাপাশি থাকবে কবিতা আবৃত্তি ,পুঁথিপাঠ,নতুন বইয়ের মোড়ক উন্মোচন ,শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ,প্রবন্ধ পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
শিরন চৌধুরীর সভাপতিত্বে ও কলামিষ্ট শেবুল চৌধুরী ও কবি সৈয়দ মাসুমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ ,আনোয়ার হোসেন কাবুল ,সাংবাদিক ও লেখক সৈয়দ নাদির আহমদ ,উপস্থাপক নোমান আল মনসুর ,কবি মফিদুল গণি মাহতাব ,উপস্থাপিকা রাশিয়া খাতুন ,কবি মো:ইবাদুল ইসলাম ফয়সাল ,গীতিকার শাহ আব্দুল ওদুদ ও মাসুম আহমদ চৌধুরী প্রমুখ।

Developed by: