ফের পিচিয়েছে কিবরিয়া হত্যা মামার চার্জ গঠন

1220বহুল আলোচিত সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন ফের পিচিয়েছে । আজ মঙ্গলবার চার্জ গঠনের জন্য নির্ধারিত তারিখ ছিল এই মামলার। কিন্তু মামলার আসামী সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও বিএনপি’ সাবেক

প্রভাবশালি মন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে সহ অন্য আসামীদের আদালতে হাজির না করায় চার্জ গঠনের জন্য আগামী ২৩জুলাই তারিখ নির্ধারণ করেছেন সিলেট বিবাগীয় দ্রুত বিচার ট্রাইবু্যনালের বিচারক মকবুল আহসান ।

আদালত সূত্রে জানা যায়, সাবেক মন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠনের পূর্ব নির্ধারিত তারিখ ছিল মঙ্গলবার । ঐ দিন হবিগঞ্জের মেয়র জিকে গৌছসহ ৫ আসামীকে আদালতে হাজির করা হলেও অন্যদেরকে আদালতে হাজির করা হয়নি ফলে চার্জ গঠনের তারিখ পিছিয়েছে ।

আরিফুল হক চৌধুরীর নিয়োজিত আইনজীবী মোহাম্মদ লালা বলেন ,সিসিক মেয়র আরিফুল হক অসুস্থতার কারণে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি ।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবু্যনালের বেঞ্চ সহকারী সাগর আহমদ বলেন, সকল আসামীকে আদালতে হাজিরের জন্য পিডব্লিউ প্রেরণ করা হয়েছে । কিন্তু লুৎফুজ্জামান বাবর সহ অন্য আসামীরা দেশের বিভিন্ন মামলায় অন্যান্য আদাতে হাজির

থাকায় তাদেরকে সিলেটে আনা হয়নি । ফলে আদালতে সকল আসামীর উপস্থিতিতে চার্জ গঠন করা হবে ।

ট্রাইবু্যনালের পিপি কিশোর কুমার ক জানান,সকল আসামী পূর্বে দুইবার আদাতে হাজির না হওয়ায় চার্জ গঠন হয়নি । তাই সকল আসামীর উপস্থিতিতে আগামী ২৩ জুলাই মামলার চার্জ গঠন করা হবে ।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী

লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে

আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী

লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান

বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন ।

Developed by: