সিলেটে পশুর হাটে ক্রেতার চেয়ে দর্শক বেশি

সিলেটের পশুর হাটে এখনও জমে ওঠেনি বেচাকেনা। হাটগুলোতে ক্রেতার চেয়ে দর্শকের সংখ্যাই বেশি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। আজ-কালের মধ্যে বেচাকেনা জমে ওঠার আশা করছেন তারা।

সিলেট মহানগরীর স্থায়ী ও সবচেয়ে বড় পশুর হাট কাজীরবাজার। শুক্রবার বিকালে এ হাটে গিয়ে দেখা যায়, বিক্রেতারা অনেকটা অলস সময় পার করছেন। হাটে মানুষের আনাগোনা দেখা গেলেও তারা এখনই কোরবানির পশু কিনতে চাইছেন না, দাম যাচাই করে চলে যাচ্ছেন। সিলেটের উপজেলাগুলোতে খোঁজ নিয়েও ক্রেতা কম থাকার তথ্য মিলেছে।
ছেলেকে সাথে নিয়ে কাজীরবাজার পশুর হাটে আসা সিলেট নগরীর সুবিদবাজারের বাসিন্দা মাসুক মিয়া বলেন, আমরা পঞ্চাশ হাজার টাকার মধ্যে গরু কিনে কোরবানি দেব। বর্তমানে বিভিন্ন হাট ঘুরে গরুর দাম যাচাই করছেন। ঈদের আগের দিন গরু কেনার পরিকল্পনা তার।
একই কথা বলছেন নগরীর জেলরোডের বাসিন্দা আফতাব খান। তিনি জানান, বিভিন্ন হাট ঘুরে গরুর দরদাম করছেন। এর মাধ্যমে বাজারের অবস্থা বুঝে নিচ্ছেন তিনি।

মৌলভীবাজার জেলার থেকে গরু নিয়ে কাজীরবাজার পশুর হাটে আসা ব্যবসায়ী আব্দুল মালিক জানান, তার সংগ্রহে বড় আকারের গরু আছে। কিন্তু শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত একটি গরুও বিক্রি করতে পারেননি তিনি। দু-একদিনের মধ্যে বেচাকেনা জমে ওঠার আশায় আছেন তিনি।

Developed by: