স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সম্মাননা পেয়েছেন কবি সৈয়দ মাসুম

বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ ও বঙ্গবন্ধু লেখক পরিষদ কর্তৃক সৈয়দ মাসুমকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী সম্মাননা পদকে ভূষিত করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ ও বঙ্গবন্ধু লেখক পরিষদের নেতৃবৃন্দ এই সম্মাননা পুরুস্কার কবির সহোদর সৈয়দ মাহবুবের হাতে তোলে দেন।

বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ ও বঙ্গবন্ধু লেখক পরিষদের আয়োজনে বীরমুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান মৃধা বেনুর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী ও বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। প্রধান অতিথি ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কবি অসীম সাহা, মারুফুল ইসলাম, তারিক সুজাত ও অ্যাডভোকেট আফজাল হোসেন। মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান ছাড়াও এই আয়োজনে কবিতা আবৃত্তি করেন জালাল উদ্দিন নলুয়া, ড. তপন বাগচী, শফিকুর রাহী, রিফাত নিগার শাপলা, আনতানুর হক, হানিফ খান, ইউসুফ রেজা, রোকশানা সাথী, জমশেদ ওয়াজেদ, মাসুদ আলম বাবুল, মাদবর রফিক, লুৎফর চৌধুরী, হাসনাইন সাজ্জাদী, গিয়াসউদ্দিন চাষা, হেনা খান, কৌমুদী নার্গিস, বোরহান মাসুদ, সৈয়দ একতেদার আলী, আলী নিয়ামত, মিহির কান্তি ভৌমিক, লুৎফা জালাল, তানিয়া মাহমুদ, শ্রাবণ রেজা, ইমরান পরশ, সৈয়দ তপু, মেরীনা সাঈদ, শাফিন প্রমুখ।

বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ ও বঙ্গবন্ধু লেখক পরিষদ কর্তৃক সৈয়দ মাসুমকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী সম্মাননা পদকে ভূষিত করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন কানাডা থেকে প্রকাশিত বিশ্ব বাংলা সংবাদ মাধ্যম সিবিএনএ-এর প্রধান নির্বাহী সদেরা সুজন এবং প্রধান উপদেষ্টা বিদ্যুৎ ভৌমিক।  সৈয়দ মাসুম বলতে গেলে শৈশব থেকেই লেখালেখি করে যাচ্ছেন প্রবাসের কষ্টকঠিন জীবনেও থেমে থাকেননি। দেশ-মাটি-মানুষ, স্বাধীনতা-মুক্তিযুদ্ধ আর অসাম্প্রদায়িক চেতনায় তাঁর পথচলা।

Developed by: