আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের প্রতিনিধিদলের সাথে বাসিয়া প্রকাশনীর মতবিনিময় অনুষ্ঠিত

আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের প্রতিনিধিদলের সাথে বাসিয়া প্রকাশনীর উদ্যোগে আজ ১ সেপ্টেম্বর বিকাল চারটায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাসিয়া প্রকাশনীর স্বত্বাধিকারী ও মাসিক বাসিয়া পত্রিকার সম্পাদক গীতিকার মোহাম্মদ নওয়াব আলীর সভাপতিত্বে লেখক কানিজ আমেনার পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের চীফ বিবলিওগ্রাফার/ উপপরিচালক মো. জামাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমার ডিগ্রি কলেজের সাবেক অধ্যাপক কবি ও গল্পকার মামুন রশীদ, গবেষক আবু সালেহ আহমদ, জেলা পরিষদের সাবেক সদস্য রাজনীতিবিদ মতিউর রহমান ও অধ্যক্ষ মো. মস্তফা মিয়া।
আলোচনায় অংশ নেন অধ্যাপক জান্নাত আরা খান পান্না, ছড়াকার মতিউল ইসলাম মতিন, কবি নিলুপা ইসলাম নীলু, ব্যবসায়ী আবুল বাতেন কবির, সুলতান সরকার, আবুল হাসনাত নয়ন ও জাহিদুল হাসান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মো. জামাল উদ্দিন বলেন, আমরা প্রতি বছর বিভিন্ন জেলায় গিয়ে বই সংগ্রহ করে থাকি। করোনা থাকায় গত দুই বছর দেশের কোন জেলায় গিয়ে বই সংগ্রহ করা সম্ভব হয়নি। তাই দীর্ঘদিন পরে সিলেটে আসা। সিলেটের বাসিয়া প্রকাশনীর সাথে আমাদের অন্তরঙ্গ সম্পর্ক। সিলেট আসলে আমরা অনেক সহযোগীতা পেয়ে থাকি বাসিয়া প্রকাশনীর কাছ থেকে। আজকে লেখকদের নিয়ে এ সুন্দর আয়োজন তারই প্রমাণ। যে কোনো প্রয়োজনে কিংবা আইএসবিএন সংক্রান্ত কোনো জটিলতায় আপনারা আমাদের সাথে যোগাযোগ রাখবেন। আমরা দ্রæত সমাধানের চেষ্টা করব।
পরে জাতীয় আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরে বাসিয়া প্রকাশনীর প্রকাশিত বই লেখকদের উপস্থিতিতে প্রদান করা হয়।

Developed by: