প্রফেসর মোঃ রফিক আহমদকে প্যারিসে সংবর্ধনা

00011এনায়েত হোসেন সোহেল ,প্যারিস থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসে বিয়ানীবাজার কলেজের সাবেক অধ্যাপক,কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক বিভাগীয় প্রধান,মৌলভীবাজার সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ,সিলেট কমার্শিয়াল কলেজের সাবেক অধ্যক্ষ,সিলেট শিক্ষা বোর্ডের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শিক্ষাবিদ প্রফেসর মোঃ রফিক আহমদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে । গতকাল রোববার বিকেলে প্যারিসের গার দো নোর্দের ক্যাফে প্যারিজিযানে বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি এ সংবর্ধনার আয়োজন করে।
সমিতির উপদেষ্ঠা আব্দুল খালিক সুনাম উদ্দিনের সভাপতিত্বে সাবেক দপ্তর সম্পাদক পারভেজ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন,হাজী জাহেদ আহমদ,সাবেক সভাপতি আমিনুর রশিদ টিপু ,সহ সভাপতি আহমদ খালেদ মুছা,সহ সহ্ভাপতি সুহেল আহমদ,সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন,সহ সাধারণ সম্পাদক মোস্তফা মনসুর,সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত,অর্থ সম্পাদক সুমন উদ্দিন, সাংস্মৃতিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন কামাল, আইন সম্পাদক জামাল হোসেন,বাবর হোসেন,হোসেন আহমদ প্রমুখ ।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষকরা সমাজের আদর্শ ও আলোকবর্তিকা। সমাজের অন্ধকার দিকগুলোকে আলোকে রুপান্তরিত করা শিক্ষকদের কাজ।যদি শিক্ষকরা জয়ি হতে চান তাহলে তাদের আলোকের যোদ্ধা তৈরি করতে হবে।ছোট মনের মানুষ কখনো বড় জাতিতে পরিনত হতে পারে না।জাতি হিসেবে বড় হতে হলে আমাদের মানুষ হিসেবেও বড় হতে হবে।শিক্ষকদের দায়িত্ব হলো ছাত্রদের বিকশিত করা,আদর্শবান করা,ছাত্রদের মননকে সমৃদ্ধ করা,তাদের স্বপ্নকে শক্তিশালী করা ও তাদের যোগ্য মানুষ হিসেবে গড়ে তোলা।শিক্ষকের প্রধান দায়িত্ব জাতিকে বড় করে তোলা।শিক্ষক যদি বড় হন জাতি বড় হবে। আর এরূপ এক আলোক বর্তিকা প্রফেসর মোঃ রফিক আহমদ। তার হাতে গড়া শিক্ষার্থীরাই এখন পুরো বাংলাদেশে বিভিন্ন পদে স্ব -মহিমায় আলোকবর্তিকা হিসেবে ভাস্বর হয়ে আছেন।
পরে সমিতির পক্ষ থেকে প্রফেসর মোঃ রফিক আহমদকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

Developed by: