সিলেটে ঈদের জামাত কখন কোথায়

করোনা মহারারির কারণে এবারো খোলা মাঠ কিংবা ঈদগাহে ঈদের জামাত হচ্ছে না। তবে সিলেটে বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের জামাত। বিভিন্ন মসজিদের জামাতের সময়সূচি
দরগাহ জামে মসজিদ
সিলেট নগরীতে ঈদের সবচেয়ে বড় জামাত দরগাহ হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে সকাল আটটায় অনুষ্ঠিত হবে। এর আগে ঈদের তাৎপর্য তুলে ধরে বয়ান পেশ করা হবে। দরগা মসজিদের ইমাম হুজায়ফা হোসেইন নামাজের সময়ের বিষয়টি নিশ্চিত করেছেন। একই সাথে তিনি নামাজে প্রত্যেক মুসল্লিকে মাস্ক পড়ে আসার জন্যেও অনুরোধ জানিয়েছেন।
কুদরত উল্লাহ জামে মসজিদ
প্রতিবারের মতো এবারো বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে ৩টি ঈদ জামাত। এগুলো হবে সকাল ৭টা, ৮টা ও ৯টায়। প্রথম জামায়াতে ইমামতি করবেন, মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামায়াতে হাফিজ আব্দুল হাকিম। কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর মুসল্লিদের সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামায়াতে শরিক হওয়ার অনুরোধ জানিয়েছেন।
কালেক্টরেট জামে মসজিদ
সিলেট নগরীর কোর্টপয়েন্টস্থ কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে তিনটি। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং তৃতীয় জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম সকলকে মাস্ক পড়ে মসজিদে প্রবেশের অনুরোধ জানিয়েছেন।
আম্বরখানা জামে মসজিদ
সিলেটের ঐতিহ্যবাহী আম্বরখানা জামে মসজিদে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২টি ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে প্রথম ঈদের জামাত সকাল ৭টায় ও দ্বিতীয় ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাতে অংশগ্রহণের জন্য মসজিদের মোতাওয়াল্লী মঈন উদ্দিন জায়গীরদার মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
কালিঘাট নবাবী জামে মসজিদ
কালিঘাট নবাবী জামে মসজিদে ঈদের জামাত সকাল পৌণে ৮টায় অনুষ্ঠিত হবে। তার আগে সকাল সাতটা থেকে পবিত্র ঈদুল আযহার তাৎপর্য ব্যাখ্যা করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখা হবে।
গুপ্তরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ
দক্ষিণ সুরমার কামালবাজারস্থ গুপ্তরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল আটটায়। জামাতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব মুফতি সাদিকুর রহমান খাদিমানী।

হাসিমী জামে মসজিদ
দক্ষিণ সুরমার কামালবাজার ইউনিয়নের হাসিমী জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।
ছনুপাড়া জামে মসজিদ
দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের ছনুপাড়া জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।
লক্ষীপাশা জামে মসজিদ
দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের ল²ীপাশা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।

Developed by: