দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুকে নিবেদিত লেখাপাঠ ও আলোচনা

Final১৫ আগস্টের ঘৃণ্য হত্যাকাণ্ডের মধ্য দিয়েই বাংলাদেশের সঙ্গে শেখ মুজিবের সম্পর্ককে ছিন্ন করা মোটেও সম্ভব নয়। কারণ বাংলাদেশের সঙ্গে তাঁর সম্পর্ক অবিচ্ছেদ্য। তাই শেখ মুজিব আজ বাংলাদেশের মানুষের চিন্তা ও মনন, আশা ও আকাঙ্ক্ষার প্রতীক হিসেবে স্বীকৃত হয়েছেন। সেদিন যারা এই ঘৃণ্য হত্যাকাণ্ডে জড়িত ছিল ইতিহাসের পাতায় তারাই আজ সবচেয়ে ঘৃণিত ও কলংকিত।
বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে নিয়ে বেশি বেশি করে লিখতে হবে তা হলে আমাদের মুক্তিযুদ্ধ নিয়েই লেখা হবে। দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের আড্ডার বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
গত ১১ আগস্ট সন্ধ্যায় স্টেশন রোডস্থ বাসিয়া প্রকাশনী কার্যালয়ে দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুকে নিয়ে লেখাপাঠ ও আলোচনা সভার সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি গীতিকার মোহাম্মদ নওয়াব আলী। পরিষদের সাধারণ সম্পাদক কবি দেওয়ান মতিউর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় লেখাপাঠ ও আলোচনায় অংশ নেন প্রবাসী কমিউনিটি নেতা মো. মখলিছ মিয়া, গীতিকবি হরিপদ চন্দ, কবি মোহাম্মদ নুরুল ইসলাম, কলামিষ্ট জোতিষ মজুমদার, কবি সৈয়দ মুক্তদা হামিদ, মো. ইসলাম উদ্দিন, মারুফ আহমদ ও আবদুল্লাহ আল ফাহাদ প্রমুখ।

Developed by: