লন্ডনে বাংলাদেশ বইমেলা ১০ ও ১১ সেপ্টেম্বর এবারও মেলায় অংশ নিচ্ছে বাসিয়া প্রকাশনী মেলায় আসছে বাসিয়া প্রকাশনীর ৮টি নতুন বই

সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য-এর উদ্যোগে একাদশ বাংলাদেশ বইমেলা আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর রবি ও সোমবার দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত লন্ডনের ক্লিনটন রোডের মাইলএন্ড পার্কের দি আর্ট প্যাভিলিয়নে অনুষ্ঠিত হবে।
সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যের মেলায় ঢাকার শীর্ষস্থানীয় বিভিন্ন প্রকাশনী সংস্থার সাথে সিলেটের বাসিয়া প্রকাশনীও অংশগ্রহণ করে আসছে ২০১৮ সাল থেকে। সেই ধারাবাহিকতায় এবারও মেলায় থাকছে বাসিয়া প্রকাশনী। এবারের বাংলাদেশ বইমেলা লন্ডন উপলক্ষে বাসিয়া প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে ৮টি নতুন বই। ইংল্যান্ডে বসবাসকারী লেখক, কবি, সাহিত্যিক, গীতিকারদের ৬টি এবং বাংলাদেশে বসবাসকারী লেখকদের ২টি বই। আশা করা যাচ্ছে মেলায় সব কয়টি বইয়ের মোড়ক উন্মোচন করা হবে।
মেলায় প্রকাশিত গ্রন্থসমূহের মধ্যে আছে বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত গবেষক ও গীতিকার ফারুক আহমদের প্রায় পাঁচ শতাধিক গানের অনবদ্য গ্রন্থ ‘আমার যত গান’, শাহ সুফি মোহাম্মদ মোখলেছুর রহমান জালালাবাদীর দীর্ঘ গবেষণার মূল্যবান দুইটি গ্রন্থ ‘ইচ্ছা শক্তির জাগরণে ইশ্ক শক্তির যাত্রা’ ও ‘মানবাত্মার মানবিক স্বভাবে পরমাত্মার পরশ’, প্রাবন্ধিক ও গল্পকার কানিজ আমেনার অনুবাদ গ্রন্থ ‘আ রিংকেল ইন টাইম’ (উপন্যাস), কবি ও সাংবাদিক আবদুল মুকিত মুখতারের কবিতার বই ‘আগে যদি আসতে’ বাংলাদেশ বেতারের অনুমোদিত গীতিকার শাহ আবদুল ওদুদের গানের বই ‘সাধুসঙ্গ’ বাসিয়া প্রকাশনীর স্বত্বাধিকারী গীতিকার ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর ভ্রমণকাহিনি ‘লন্ডনে চৌদ্দ দিন’ ও কিশোর গল্পকার জোবায়ের চৌধুরীর Aadeel’s Time-Travel Quest : A Journey of Discovery and Courage.
মেলায় যারা ঘুরতে যাবেন তাদের সবাইকে বাসিয়া প্রকাশনীর স্টল পরিদর্শন করার আমন্ত্রণ জানিয়েছেন বাসিয়া প্রকাশনীর স্বত্বাধিকারী গীতিকার, গবেষক, মাসিক বাসিয়া ও বাসিয়া টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নওয়াব আলী।

Developed by: